thereport24.com
ঢাকা, রবিবার, ১৯ মে 24, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১,  ১১ জিলকদ  1445

‘বঙ্গবন্ধুকে হত্যায় মুক্তিযুদ্ধের চেতনা ধ্বংস হয়েছে’

২০১৮ আগস্ট ২৯ ১১:৫৫:৪৫
‘বঙ্গবন্ধুকে হত্যায় মুক্তিযুদ্ধের চেতনা ধ্বংস হয়েছে’

দ্য রিপোর্ট প্রতিবেদক : প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যার মাধ্যমে মুক্তিযুদ্ধের চেতনাকে ধ্বংস করা হয়েছে।

বুধবার (২৯ আগস্ট) সকালে শেখ ফজিলাতুন্নেছা মুজিব চক্ষু হাসপাতাল ও ট্রেনিং ইনস্টিটিউটের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

প্রধানমন্ত্রী তার সরকারি বাসভবন গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে এর উদ্বোধন করেন।

বিশ্ববিখ্যাত ভারতের অরবিন্দ আই কেয়ার ইনস্টিটিউটের সহযোগিতায় গোপালগঞ্জের বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব চক্ষু হাসপাতাল ও ট্রেনিং ইনস্টিটিউট থেকে রেটিনোপ্যাথি, গ্লুকোমা, কর্নিয়া, শিশু চক্ষু রোগ, ছানি অপারেশন, চোখের দৃষ্টিশক্তি পরীক্ষাসহ চোখের প্রায় সব ধরনের চিকিৎসা দেওয়া হচ্ছে। দরিদ্র্য রোগীদের বিনামূল্যে চিকিৎসা দেওয়া হয়।

বুধবার (২৯ আগস্ট) এ হাসপাতালটির আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়।

কমিউটিনি ভিশন সেন্টারগুলোতে চক্ষু রোগের প্রাথমিক চিকিৎসা দেওয়ার পাশাপাশি রোগ শনাক্ত করা এবং উন্নত চিকিৎসার জন্য বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব চক্ষু হাসপাতালসহ অন্যান্য হাসপাতালে পাঠানো হবে।

এ সময় প্রধানমন্ত্রী বলেন, মানুষের সেবা করাটাই আমাদের কাজ। ক্ষমতা আমার কাছে কোনো ভোগের বস্তু না। ক্ষমতা হচ্ছে দায়িত্বপালন। কাজেই এ দায়িত্বটাই পালন করতে চাই।

তিনি বলেন, আমি সব সময় মনে রাখি যে আমার বাবা দেশ স্বাধীন করে গেছেন। কাজেই জনগণের সেবা করাটাই আমার প্রথম কর্তব্য। মানুষের সেবা করাটাকে আমি কর্তব্য হিসেবে নেই।

(দ্য রিপোর্ট/এনটি/আগস্ট ২৯. ২০১৮)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর