thereport24.com
ঢাকা, রবিবার, ১৯ মে 24, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১,  ১১ জিলকদ  1445

সিনহার বিরুদ্ধে হুদার মামলা তদন্তে দুদক

২০১৮ অক্টোবর ০৩ ১৪:৫৮:০৪
সিনহার বিরুদ্ধে হুদার মামলা তদন্তে দুদক

দ্য রিপোর্ট প্রতিবেদক : সাবেক প্রধান বিচারপতি এস কে সিনহার বিরুদ্ধে ব্যারিস্টার নাজমুল হুদার দায়ের করা মামলার অভিযোগের বিষয়ে তদন্তে নামছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। একই সঙ্গে তার ভাই অনন্ত কুমার সিনহা নাগরিক না হয়ে মাত্র ২ বছরে কিভাবে আমেরিকায় বাড়ি কিনলেন বিষয়টিও খতিয়ে দেখতে অনুসন্ধান করছে দুদক।

বুধবার (৩ অক্টোবর) রাজধানীর সেগুন বাগিচায় দুদক কার্যালয়ে সাংবাদিকদের এসব জানান প্রতিষ্ঠানটির চেয়ারম্যান ইকবাল মাহমুদ।

এ সময় তিনি জানান, এসকে সিনহার বিরুদ্ধে ব্যারিস্টার নামমুল হুদা ও তার স্ত্রী সিগমা হুদার মামলাটির নথি তাদের হাতে পৌঁছেছে। খুব শিগগিরি এ মামলাটির জন্য তদন্তকারী কর্মকর্তা নিয়োগ দেওয়া হবে। আজ (৩ অক্টোবর) কমিশন কার্যালয়ে বসা বৈঠকে এ বিষয়ে চুড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে।

দুদক চেয়ারম্যান বলেন, এস কে সিনহার ভাই অনন্ত কুমার সিনহা এতো কম সময়ে কিভাবে বিদেশে বাড়ী কিনলেন-সে বিষয়টি নিয়ে অনুসন্ধান করা হচ্ছে। মাত্র ২ বছর সময়ের মধ্যে তার নাগরিকত্ব পাওয়ার বিষয়টিও দেখবে দুদক।

গত সোমবার (১ অক্টোবর) সাবেক প্রধান বিচারপতি এস কে সিনহার বিরুদ্ধে মামলা করেন বাংলাদেশ ন্যাশনালিস্ট ফ্রন্ট (বিএনএফ) সভাপতি ব্যরিস্টার নাজমুল হুদা। গত ২৭ সেপ্টেম্বর এস কে সিনহার বিরুদ্ধে ক্ষমতার অপব্যবহার ও দুর্নীতি অভিযোগ দেন শাহবাগ থানায়। পরে ৪ নভেম্বর তদন্ত প্রতিবেদন দাখিলের নির্দেশ দেন ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালত।

(দ্য রিপোর্ট/এনটি/অক্টোবর ০৩, ২০১৮)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

অপরাধ ও আইন এর সর্বশেষ খবর

অপরাধ ও আইন - এর সব খবর