thereport24.com
ঢাকা, শনিবার, ১৫ জুন ২০২৪, ১ আষাঢ় ১৪৩১,  ৮ জিলহজ ১৪৪৫

কোটা পুনর্বহালে অবস্থান কর্মসূচি, সড়কে যানজট

২০১৮ অক্টোবর ০৪ ০৮:৫৬:৪২
কোটা পুনর্বহালে অবস্থান কর্মসূচি, সড়কে যানজট

দ্য রিপোর্ট প্রতিবেদক : সরকারি চাকরিতে কোটা ব্যবস্থা বাতিলের প্রতিবাদে ও কোটা সুবিধা বহাল রাখার দাবিতে শাহবাগে টানা অবস্থান কর্মসূচির ঘোষণা দিয়েছে মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড। এছাড়াও শনিবার (৬ অক্টোবর) বিকাল ৩টায় মহাসমাবেশ ডাকা হয়েছে।

বৃহস্পতিবার (৪ অক্টোবর) সকালে মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক মাহবুবুল ইসলাম প্রিন্স সাংবাদিকদের এসব তথ্য জানান।

এদিকে বুধবার রাতে শুরু হওয়া এই আন্দোলন মধ্যরাতের পরে স্থিমিত হয়ে আসে। ভোরে শাহবাগ প্রায় ফাঁকা হয়ে গেলেও সকাল ৭টার পর থেকেই লোকসমাগম বাড়তে থাকে।

বেলা বাড়ার সঙ্গে সঙ্গে সড়কে যান চলাচল বাড়ছে। কিন্তু আন্দোলনকারীরা শাহবাগ মোড় দখল করে অবস্থান নেওয়ায় মৎস্য ভবন মোড় থেকে সাইন্সল্যাব ও কাওরান বাজারের দিকে কোনও যানবাহন যেতে পারছে না। আবার সাইন্সল্যাব হয়ে আসা যানবাহন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় সংলগ্ন শাহবাগ মোড়ের লেফট টার্ন হয়ে রূপসী বাংলা মোড় হয়ে প্রেসক্লাব, পল্টন, মতিঝিলের দিকে যেতে হচ্ছে।

এদিকে শাহবাগ মোড় বন্ধ থাকায় ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে কোনও গাড়ি প্রবেশ করতে পারছে না। রূপসী বাংলা মোড় হয়ে শাহবাগ মোড় ক্রস করে ক্যাম্পাসে প্রবেশের সুযোগ না থাকায় গাড়িগুলোকে শাহবাগ মোড়ে ইব্রাহিম মেডিক্যাল কলেজ সংলগ্ন লেফ্ট টার্ন হয়ে মৎস্য ভবনের দিকে যেতে হচ্ছে।

প্রসঙ্গত,বুধবার প্রথম ও দ্বিতীয় শ্রেণির সরকারি চাকরি থেকে সব ধরনের কোটা বাতিলের প্রস্তাব অনুমোদন দেয় মন্ত্রিসভা। সরকারের এ সিদ্ধান্তের প্রতিবাদে রাতে মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার ব্যানারে আন্দোলন শুরু হয়। এরপর কেন্দ্রীয় ও ঢাকা মহানগর মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড শাহবাগের অবস্থান কর্মসূচিতে যোগদান করে। রাত ৯টায় সরকারি চাকরিতে ৩০ শতাংশ মুক্তিযোদ্ধা কোটা বহালসহ ৬ দফা দাবিতে শাহবাগ মোড়ে অবস্থান নেন মুক্তিযোদ্ধার সন্তানরা।

(দ্য রিপোর্ট/এনটি/অক্টোবর ০৪, ২০১৮)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর