thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ৩০ এপ্রিল 24, ১৭ বৈশাখ ১৪৩১,  ২১ শাওয়াল 1445

মেসিবিহীন ইন্টার মিলানকে হারাল বার্সা

২০১৮ অক্টোবর ২৫ ০৯:২০:৪৫
মেসিবিহীন ইন্টার মিলানকে হারাল বার্সা

দ্য রিপোর্ট ডেস্ক : ডান কবজির হাড়ে চিড় ধরায় প্রায় তিন সপ্তাহ মাঠের বাইরে চলে গেছেন লিওনেল মেসি। বার্সেলোনা তাদের সেরা তারকাকে ছাড়া প্রথম পরীক্ষায় কেমন করে, সেটাই ছিল দেখার। তবে সে পরীক্ষায় ভালোমতোই উতরে গেছে কাতালানরা। বুধবার (২৪ অক্টোবর) রাতে চ্যাম্পিয়নস লিগে রাফিনহা ও জর্দি আলবার গোলে ইন্টার মিলানকে ২-০ গোলে হারিয়েছে আর্নেস্তো ভালভার্দের দল।

দাপুটে এই জয়ে আগামী রোববার এল ক্লাসিকোর প্রস্তুতিটা বার্সেলোনা সেরা রাখল ভালোভাবেই। যেখানে নিজেদের মাঠে যেখানে চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদকে আতিথ্য দেবে তারা।

খেলায় না থেকেও মেসি কাল ছিলেন। দলকে অনুপ্রেরণা জোগাতে ছেলে থিয়াগোকে নিয়ে চলে এসেছিলেন ন্যু ক্যাম্পের দর্শকসারিতে। একটু পর পর টেলিভিশন ক্যামেরা খুঁজে নিচ্ছিল ডান হাত সিলিংয়ে ঝোলানো মেসিকে।

ঘরের মাঠে ম্যাচের শুরু থেকেই দুর্দান্ত খেলেছে বার্সা। তাদের আধিপত্য ছিল প্রায় একচেটিয়া। ১৬ মিনিটে এগিয়ে যেতে পারত তারা। কিন্তু কর্নার থেকে আসে বলে ক্লেমেন্ত লংলের জোরালো হেড গোললাইন থেকে অবিশ্বাস্যভাবে ফিরিয়ে দেন ইন্টার গোলরক্ষক সামির হান্দানোভিচ।

২৭ মিনিটে এগিয়ে যাওয়ার আরো একটি সুযোগ এসেছিল বার্সার সামনে। তবে মেসির জায়গায় খেলা রাফিনহার শট ফিরিয়ে দেন গোলরক্ষক। ৩২ মিনিটে অবশ্য রাফিনহাকে আর আটকাতে পারেননি হান্দানোভিচ। লুইস সুয়ারেজের দুর্দান্ত পাস ছোট বক্সের ভেতর পেয়ে বাঁ পায়ের আলতো টোকায় জালে জড়িয়ে দেন ব্রাজিলিয়ান মিডফিল্ডার।

দ্বিতীয়ার্ধেও আক্রমণ আর পাল্টা-আক্রমণে ইন্টারের রক্ষণ কাঁপিয়ে দেয় বার্সা। সে তুলনায় পিকে, রবার্তোদের নিয়ে গড়া বার্সার রক্ষণে তেমন কিছুই করতে পারেননি মাউরো ইকার্দিরা।

৫৯ মিনিটে ব্যবধান দ্বিগুণ হতে যেতে পারত বার্সার। তবে সুয়ারেজের শট ফিরিয়ে দেন হান্দানোভিচ। ৬২ মিনিটে পোস্টের খুব কাছ থেকে লংলের শটও ফিরিয়ে ফেরান তিনি। ৭১ মিনিটে ফিলিপে কুতিনহো হান্দানোভিচকে পরাস্ত করলেও বল লাগে ক্রসবারে।

৮৩ মিনিটে ব্যবধান দ্বিগুণ করে বার্সার জয় নিশ্চিত করে ফেলেন আলবা। ইভান রাকিটিচের চমৎকার পাস নিয়ন্ত্রণে নিয়ে দারুণ ফিনিশিংয়ে বল জালে পাঠান স্প্যানিশ লেফটব্যাক।

এই জয়ে ৩ ম্যাচে পূর্ণ ৯ পয়েনন্ট নিয়ে ‘বি’ গ্রুপের পয়েন্ট টেবিলের শীর্ষেই থাকল বার্সেলোনা। ৬ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে ইন্টার মিলান। আগামী ৭ নভেম্বর সান সিরোতে আবার মুখোমুখি হবে দুই দল।

(দ্য রিপোর্ট/এনটি/অক্টোবর ২৫, ২০১৮)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর