thereport24.com
ঢাকা, শনিবার, ৪ মে 24, ২১ বৈশাখ ১৪৩১,  ২৫ শাওয়াল 1445

দ্বিতীয় ম্যাচেও হেরেছে মেয়েরা

২০১৮ অক্টোবর ২৬ ২০:২১:৩৬
দ্বিতীয় ম্যাচেও হেরেছে মেয়েরা

দ্য রিপোর্ট ডেস্ক : দক্ষিণ পূর্ব এশিয়ার গন্ডিতে বড় বড় জয় পাওয়া বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ মেয়েরা এশিয়ার লড়াইয়ে গিয়ে ছন্দ হারিয়েছে। তাজিকিস্তানে চলমান এএফসি অনূর্ধ্ব-১৯ মেয়েদের বাছাইপর্বের দুই ম্যাচেই হেরেছে বাংলাদেশের মেয়েরা। প্রথম ম্যাচে দক্ষিণ কোরিয়ার বিপক্ষে ৭-০ গোলে বিধ্বস্ত হয় মেয়েরা। এরপর ঘুরে দাঁড়ানোর ম্যাচে চায়নিজ তাইপের কাছে হেরেছে ২-০ গোলে। তিন ম্যাচের মধ্যে টানা দুই হারে চূড়ান্ত পর্বের লড়াই থেকে ছিটকে পড়ল বাংলাদেশের ফুটবলে আলো দেখানো মেয়েরা।

গ্রুপে দক্ষিণ কোরিয়ার বিপক্ষে বড় হার এড়ানো ছিল লক্ষ্য। প্রথম ম্যাচেই তা করতে ব্যর্থ মেয়েরা। হারে ৭-০ গোলের বড় ব্যবধানে। এরপর চাইনিজ তাইপে এবং তাজিকিস্তানের বিপক্ষে জয় প্রত্যাশা ছিল মেয়েদের। কিন্তু দ্বিতীয় ম্যাচে তাইপে ২-০ গোলে হারিয়ে দিয়েছে মেয়েদের। ফলে রবিবার তাজিকিস্তানের বিপক্ষে বাংলাদেশের শেষ ম্যাচটা এখন শুধুই নিয়ম রক্ষার।

এর আগে ২০১৬ সালে ঢাকায় এএফসি অনূর্ধ্ব ১৬ বাছাইপর্বে এই চায়নিজ তাইপেকে ৪-২ গোলে হারিয়েছিল সিরাত জাহান স্বপ্না- সানজিদা খাতুনরা। সেই স্বপ্নারা অনূর্ধ্ব-১৯ পর্যায়ে এসে চায়নিজ তাইপের মেয়েদের সঙ্গে আর পেরে উঠলো না। দক্ষিণ এশিয়ার বয়সভিত্তিক নারী ফুটবলে কিছুদিন আগেই নেপালকে হারিয়ে সাফ অনূর্ধ্ব-১৮ চ্যাম্পিয়নশিপ জিতেছে মিসরাত জাহান-তহুরারা। দক্ষিণ পূর্ব এশিয়া-মধ্যপ্রাচ্যের দেশগুলো এই মেয়েদের সঙ্গে পেরে ওঠে না। কিন্তু নারী ফুটবলের নিয়মিত দেশগুলোর বিপক্ষে এখনো শিশু বলতে হবে বাংলাদেশ।

(দ্য রিপোর্ট/একেএমএম/অক্টোবর ২৬,২০১৮)









পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর