thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২ মে 24, ১৯ বৈশাখ ১৪৩১,  ২৩ শাওয়াল 1445

অস্ট্রেলিয়াকে হারিয়ে পাকিস্তানের সিরিজ জয়

২০১৮ অক্টোবর ২৭ ১০:০০:১০
অস্ট্রেলিয়াকে হারিয়ে পাকিস্তানের সিরিজ জয়

দ্য রিপোর্ট ডেস্ক: প্রথম ম্যাচে হারের পর তিন ম্যাচ টি-টোয়েন্টির দ্বিতীয়টি অস্ট্রেলিয়ার জন্য ছিল বাঁচা-মরার লড়াই। কিন্তু শুক্রবার রাতে দ্বিতীয় টি-টোয়েন্টিতে জয় তুলে নিতে পারেনি অস্ট্রেলিয়া। অসিদের ১১ রানে হারিয়ে ২-০ ব্যবধানে সিরিজ জিতে নিয়েছে পাকিস্তান।

দুবাই আন্তরজাতিক স্টেডিয়ামে অস্ট্রেলিয়ার বিপক্ষে টস জিতে আগে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন পাকিস্তান অধিনায়ক সরফরাজ আহমেদ। আগে ব্যাটিং করে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেটে ১৪৭ রান করে পাকিস্তান। জবাবে ব্যাটিংয়ে নেমে পাকিস্তানি স্পিনারদের তোপে ২০ ওভারে ৮ উইকেটে ১৩৬ রানে থেমেছে অস্ট্রেলিয়া।

১৪৮ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে অস্ট্রেলিয়ার হয়ে বেশ লড়েছেন গ্লেন ম্যাক্সওয়েল। ৩৭ বলে ৪ চার ও ২ ছক্কায় ৫২ রান করেছেন অসি এ অলরাউন্ডার। শেষ দিকে ২৭ রান করেন নাথান কালটার-নিল। কিন্তু শুরুর বিপর্যয় কাটিয়ে শেষপর্যন্ত জয়ে পৌছতে পারেনি অস্ট্রেলিয়া।

ব্যক্তিগত ২ রানে অস্ট্রেলিয়ান ওপেনার শর্টকে রানআউট করে সাজঘরে পাঠান ইমাদ ওয়াসিম। এরপর অ্যারন ফিঞ্চ ৩ ও ক্রিস লিন মাত্র ৭ রানে আউট হলে চাপে পড়তে থাকে অসিরা। টপঅর্ডারের তিন ব্যাটসম্যানই দুই অঙ্ক ছোয়ার আগে সাজঘরে ফেরেন।

কঠিন বোলিংয়ে ৪ ওভার হাত ঘুরিয়ে ১ মেডেনসহ ৮ রানে ১ উইকেট নিয়ে অস্ট্রেলিয়ার রানের লাগাম ধরে রাখেন ইমাদ ওয়াসিম। এছাড়া সাদাব খান ও শাহীন আফ্রিদি পান ২টি করে উইকেট পান। একটি উইকেট নেন মোহাম্মদ হাফিজ।

এর আগে ব্যাট করতে নেমে পাকিস্তানের হয়ে সর্বোচ্চ ইনিংসটি খেলেন বাবর আজম। ৪৪ বল খেলে ৩টি চারে ৪৫ রান করেন তিনি। তার সঙ্গে ৩৪ বলে ৩ চার ও ২ ছক্কায় ৪৪ করেন মোহাম্মদ হাফিজ। এছাড়া শোয়েব মালিক ১৪ ও ফাহিম আশ্রাফ ১৭ রান করেন।

(দ্য রিপোর্ট/এনটি/অক্টোবর ২৭, ২০১৮)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর