thereport24.com
ঢাকা, বুধবার, ৮ মে 24, ২৫ বৈশাখ ১৪৩১,  ২৯ শাওয়াল 1445

ঘূর্ণি বলে বিপর্যস্ত ওয়েস্ট ইন্ডিজ

২০১৮ নভেম্বর ২৩ ১১:৫০:২৭
ঘূর্ণি বলে বিপর্যস্ত ওয়েস্ট ইন্ডিজ

দ্য রিপোর্ট ডেস্ক: জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামের উইকেট স্পিন সহায়ক। ঘূর্ণি বোলারররা এখানে সুবিধা পাবেন। মুস্তাফিজ আর মেহেদী মিরাজ বোলিং শুরু করলেও সাফল্য পাননি। তবে রান দেওয়ার ক্ষেত্রে মুস্তাফিজ হাড়কিপ্টে। বোলিং বদলে সাকিব আর তাইজুল আসতেই শুরু হয় উইন্ডিজের উইকেট পতন। কায়রন পাওয়েলকে (১৪) বোল্ড করে শুরু করেন তাইজুল।

নিজের প্রথম ওভারে সাকিব বল করতে এসেই জোড়া আঘাত হানেন। অধিনায়ক কার্লোস ব্র্যাথওয়েটকে (১৩) সৌম্য সরকারের দারুণ এক ক্যাচে পরিণত করেন তিনি। ওভারের শেষ বলে তিনি বোল্ড করে দেন শাই হোপকে (১)। ৩১ রানে ৩ উইকেট হারিয়ে এখন ধুঁকছে উইন্ডিজ।

এর আগে নিজেদের প্রথম ইনিংসে ৩২৪ রানে অল-আউট হয় বাংলাদেশ। ক্যারিয়ারের ৮ম এবং টানা দ্বিতীয় টেস্ট সেঞ্চুরি হাঁকান মুমিনুল হক। ১৩৭ বলে ৯ বাউন্ডারিতে ক্যারিয়ারের ৮ম সেঞ্চুরি তুলে নেওয়ার পর তিনি থামেন ১২০ রানে। এর সঙ্গেই ধস নামে বাংলাদেশের ব্যাটিং লাইনআপে। আচমকা ১৩ রানের মধ্যে ফিরে যান শীর্ষ ৫ ব্যাটসম্যান মুমিনুল হক, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ এবং অধিনায়ক সাকিব আল হাসান।

এমতাবস্থায় ৯ম উইকেটে অর্ধশতাধিক রানের জুটি গড়ে দলকে তিনশ পার করান তাইজুল এবং অভিষিক্ত নাঈম হাসান। তাদের জুটিতে আসে মূল্যবান ৬৫ রান। আজ দ্বিতীয় দিন সকালে ২৬ রান করে আউট হন নাঈম হাসান। তবে তাইজুল ইসলাম অপরাজিত থাকেন ৩৯ রানে। এছাড়া ইমরুল কায়েস ৪৪ এবং সাকিব ৩৪ রান করেন। মুশফিক, রিয়াদ এবং সৌম্য সরকারের রান ছিল যথাক্রমে ৪, ৩ এবং ০। শ্যানন গ্যাব্রিয়েল নেন ৪ উইকেট।

(দ্য রিপোর্ট/এমএসআর/নভেম্বর ২৩, ২০১৮)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর