thereport24.com
ঢাকা, বুধবার, ৮ মে 24, ২৫ বৈশাখ ১৪৩১,  ২৯ শাওয়াল 1445

ইমরুলকে ধাক্কা : খেলতে পারছেন না গ্যাব্রিয়েল

২০১৮ নভেম্বর ২৪ ০৮:৩৭:২৬
ইমরুলকে ধাক্কা : খেলতে পারছেন না গ্যাব্রিয়েল

দ্য রিপোর্ট ডেস্ক : চট্টগ্রাম টেস্টের প্রথম দিন ওপেনার ইমরুল কায়েসকে ইচ্ছে করে দু’বার ধাক্কা দেওয়ায় মিরপুর টেস্টে খেলতে পারছেন না ওয়েস্ট ইন্ডিজের পেসার শ্যানন গ্যাব্রিয়েল।

বাংলাদেশের বিপক্ষে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্টে নিষিদ্ধ হয়েছেন তিনি। ইন্টান্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি) গ্যাব্রিয়েলকে এই নিষেধাজ্ঞা দেয়।

চট্টগ্রাম টেস্টের প্রথম দিন বাংলাদেশ ইনিংসের অষ্টম ওভারে ওপেনার ইমরুল কায়েস রান নেয়ার সময় তাকে ইচ্ছে করে দু’বার ধাক্কা দেন গ্যাব্রিয়েল, যেটা আম্পায়ারের চোখ এড়ায়নি। দিন শেষে আম্পায়াররা গ্যাব্রিয়েলের বিরুদ্ধে ম্যাচ রেফারি বরাবর অভিযোগ তোলেন।

আইসিসির ভাষায়, ইমরুলকে দেয়া গ্যাব্রিয়েলের ধাক্কা ছিল ‘অযাচিত ও ইচ্ছাকৃত।’ আম্পায়ারদের মনে হয়েছে, এটি ধাক্কা ‘চাইলেই এড়ানো যেত’। মাঠে শারীরিক সংঘর্ষের ক্ষেত্রে আইসিসির আচরণবিধি বেশ কড়া।

শুক্রবার সকালে ম্যাচ রেফারি ডেভিড বুনের সামনে নিজের দোষ স্বীকার করে নেন গ্যাব্রিয়েল। ফলে শুনানির প্রয়োজন পড়েনি। ম্যাচ রেফারি ডেভিড বুন দুটি ডিমেরিট পয়েন্ট দেন গ্যাব্রিয়েলকে। পাশাপাশি জরিমানা করেন ম্যাচ ফির ৩০ শতাংশ।

এর আগে গত এপ্রিলে পাকিস্তানের বিপক্ষে জ্যামাইকা টেস্টে তিনটি ডিমেরিট পয়েন্ট আর ম্যাচ ফির ৫০ ভাগ জরিমানা হয়েছিল গ্যাব্রিয়েলের।

আইসিসির আচরণবিধি অনুযায়ী, দুই বছর সময়ের মধ্যে চারটি ডিমেরিট পয়েন্ট পেলে একটি টেস্ট, দুটি ওয়ানডে বা দুটি টি-টোয়েন্টির যেটি আগে আসে, সেটিতে নিষিদ্ধ থাকতে হয়। তাই শুক্রবার থেকে শুরু হতে যাওয়া মিরপুর টেস্টে খেলতে পারবেন না গ্যাব্রিয়েল।

(দ্য রিপোর্ট/এনটি/নভেম্বর ২৪, ২০১৮)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর