thereport24.com
ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল 24, ১৬ বৈশাখ ১৪৩১,  ২০ শাওয়াল 1445

ইসির নির্দেশে নাটোরের ডিসি ওএসডি

২০১৮ নভেম্বর ২৭ ১৬:২২:০৪
ইসির নির্দেশে নাটোরের ডিসি ওএসডি

নাটোর প্রতিনিধি: নির্বাচন কমিশনের (ইসি) সিদ্ধান্তে নাটোরের জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট গোলামুর রহমানকে জনপ্রশাসন মন্ত্রণালয়ে বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওএসডি) করা হয়েছে।

সোমবার জনপ্রশাসন মন্ত্রণালয়ের উপ-সচিব আনিসুর রহমান স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এই আদেশ দেওয়া হয়। অপরদিকে তার স্থলাভিষিক্ত করা হয়েছে বিদ্যুৎ বিভাগের উপ-সচিব শাহরিয়াজকে। জনপ্রশাসন মন্ত্রণালয়ের উপ-সচিব দেওয়ান মাহবুবুর রহমান স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এই আদেশ জারি করা হয়। এই ডিসির বিরুদ্ধে এক নারী সহকর্মীকে যৌন হয়রানির অভিযোগ রয়েছে।

বেশ কিছু দিন থেকেই নাটোরের এক নারী ম্যাজিস্ট্রেটের সঙ্গে ফেসবুকের মাধ্যমে অশোভন আচরণ, প্রশাসনের কর্মচারীদের মারপিটসহ বিভিন্ন অভিযোগ ওঠে আসছিল গোলামুর রহমানের বিরুদ্ধে। এরই ধারাবাহিকতায় ওই নারী ম্যাজিস্ট্রেট জনপ্রশাসন মন্ত্রণালয়ে প্রতিকার চেয়ে গত ২৪ অক্টোবর আবেদন করেন। আবেদনে তিনি দাবি করেন, তিনি ৩৪তম বিসিএসের একজন নবীন কর্মকর্তা। ২০১৭ সালের ১ জানুয়ারি থেকে তিনি নাটোরে কর্মরত। জেলা প্রশাসক গোলামুর রহমান চলতি বছরের ৯ অক্টোবর নাটোরে যোগদান করেন। যোগদানের পরপরই তিনি তাকে সাধারণ শাখা ও ট্রেজারি শাখা থেকে সংস্থাপন শাখায় বদলি করেন। সংস্থাপন শাখায় রক্ষিত সব কর্মকর্তার ব্যক্তিগত নথি নিয়ে জেলা প্রশাসক তাকে সার্কিট হাউসে অথবা ডাকবাংলোয় একান্তে সাক্ষাৎ করতে বলেন, যেখানে তিনি একাই থাকেন। এছাড়া যোগদানের তিন দিন পর থেকেই তিনি তার ফেসবুক ম্যাসেঞ্জারে যুক্ত হয়ে কথা বলতে থাকেন। প্রায়ই জেলা প্রশাসক তাকে গভীর রাতে ম্যাসেজ পাঠান, কিন্তু উত্তর না দিলে পরের দিন সকালে কারণ ব্যাখ্যা করতে বলেন। এরই ধারাবাহিকতায় গত ১৫ অক্টোবর জেলা প্রশাসক তাকে আপত্তিকর প্রস্তাব দেন। পরে ২২ অক্টোবর জনপ্রশাসন মন্ত্রণালয় তাকে খুলনায় বদলি করলে তা বাতিল করতে জেলা প্রশাসক চেষ্টা করেন। এমন অবস্থায় নিরাপত্তাহীনতার দাবি করে তিনি এ অবস্থা থেকে পরিত্রাণের আবেদন করেন। এরপর ওই নারী ম্যাজিস্ট্রেট নাটোর থেকে বদলি হয়ে যান।

সম্প্রতি বিষয়টি জানাজানি হলে নাটোরের জেলা প্রশাসনসহ সর্বস্তরে জেলা প্রশাসকের বিরুদ্ধে গুঞ্জন শুরু হয়। সর্বশেষ সোমবার জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে এই প্রজ্ঞাপন জারি করা হলো।

(দ্য রিপোর্ট/এমএসআর/নভেম্বর ২৭, ২০১৮)

পাঠকের মতামত:

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর