thereport24.com
ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল 24, ১৬ বৈশাখ ১৪৩১,  ২০ শাওয়াল 1445

নাটোর-৪ আসনে বিএনপির মনোনয়ন পেলেন সাবেক সাংসদ মোজাম্মেল হক

২০১৮ নভেম্বর ২৭ ২০:৩৯:৫৯
নাটোর-৪ আসনে বিএনপির মনোনয়ন পেলেন সাবেক সাংসদ মোজাম্মেল হক

দ্য রিপোর্ট প্রতিবেদক : আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নাটোর-৪ (বড়াইগ্রাম-গুরুদাসপুর) আসনে বিএনপি’র পক্ষে ধানের শীষ প্রতিক নিয়ে দলীয় মনোনয়ন পেয়েছেন সাবেক সংসদ সদস্য মো. মোজাম্মেল হক।

মঙ্গলবার (২৭ নভেম্বর) সকালে মনোনয়ন বিতরণের দ্বিতীয় দিন গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয় থেকে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম কাছ থেকে তিনি এ মনোনয়নের চিঠি গ্রহণ করেন।

এ বিষয়ে মোজাম্মেল হকের ছেলে আবু হেনা মোস্তফা কামাল দ্য রিপোর্টকে জানান, মঙ্গলবার সকালে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম কাছ থেকে মনোনয়নের চিঠি গ্রহণ করি। দলীয় প্রতিক পাওয়ায় নির্বাচনী এলাকা নাটোর-৪ আসনের ভোটার সমর্থক ও নেতাকর্মীদের মধ্যে উৎসব মুখরতা বিড়াজ করছে।

এর আগে সোমবার (২৬ নভেম্বর) বিকেলে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম কাছ থেকে নাটোর-৪ (বড়াইগ্রাম-গুরুদাসপুর) আসনে বিএনপির সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. আব্দুল আজিজ মনোনয়নের চিঠি গ্রহণ করেন।

উল্লেখ্য, একই আসনে দুই বা ততোধিক ব্যক্তিকে মনোনয়ন দেওয়ার কারণ হিসেবে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, প্রায় প্রতিটি আসনেই একাধিক প্রার্থীকে মনোনয়নের চিঠি দেয়া হচ্ছে। দলের সিনিয়র নেতা ছাড়া প্রায় প্রতিটি সংসদীয় আসনে আমরা দুজনকে মনোনয়নের চিঠি দিচ্ছি। যাতে কোনো কারণে একজনের প্রার্থিতা বাতিল হয়ে গেলে অন্যজন নির্বাচনে অংশগ্রহণের সুযোগ পান।

বিএনপি নেতাদের সঙ্গে আলাপকালে জানা গেছে, মূলত পাঁচটি কারণে একই আসনে দুই বা ততোধিক প্রার্থী দেয়া হচ্ছে। প্রথমত বিদ্রোহী প্রার্থী হওয়া ঠেকানো, দ্বিতীয়ত মামলার কারণে প্রার্থিতা বাতিল হলে আসন শূন্য না রাখা, তৃতীয়ত জাতীয় ঐক্যফ্রন্ট ও ২০-দলীয় জোটের সঙ্গে আসন সমঝোতা এখনও না হওয়া, চতুর্থত ঋণখেলাপির কারণে কারও প্রার্থিতা বাতিল হলে যেন আসন শূন্য না থাকে ও পঞ্চমত দলবদল করতে না দেয়া।

বিএনপি থেকে যারা মনোনয়ন পাচ্ছেন, তাদের প্রায় সবার নামে রাজনৈতিক মামলা রয়েছে। অনেকের নামে দুর্নীতির অভিযোগে কিংবা ফৌজদারি অপরাধেও মামলা রয়েছে।

সে ক্ষেত্রে মামলার কারণে অনেকেরই মনোনয়ন বাতিল হওয়ার আশঙ্কা রয়েছে। বিষয়টি বিবেচনায় নিয়ে দলের হাইকমান্ড এক আসনে বিকল্প প্রার্থী রেখেছে।

(দ্য রিপোর্ট/এনটি/নভেম্বর ২৭, ২০১৮)

পাঠকের মতামত:

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর