thereport24.com
ঢাকা, রবিবার, ৫ মে 24, ২২ বৈশাখ ১৪৩১,  ২৬ শাওয়াল 1445

দাগনভূঞায় হরতালে শতাধিক ককটেল বিস্ফোরণ

২০১৩ নভেম্বর ০৯ ১২:০০:৫৯
দাগনভূঞায় হরতালে শতাধিক ককটেল বিস্ফোরণ

ফেনী সংবাদদাতা : বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার উপদেষ্টা আবদুল আউয়াল মিন্টুকে গ্রেফতারের প্রতিবাদে শনিবার ফেনীর দাগনভূঞা উপজেলায় বিএনপির ডাকা সকাল সন্ধ্যা হরতাল পালিত হচ্ছে। শনিবার ভোর থেকে সকাল সাড়ে ৮টা পর্যন্ত অর্ধশতাধিক সিএনজি অটোরিকশা ভাঙচুর ও একটি ইমা গাড়িতে আগুন দেয় বিএনপিকর্মীরা।

পুলিশ ও দলীয় সূত্র জানায়, ভোর থেকে বিএনপি কর্মীরা উপজেলা শহরের বিভিন্ন পয়েন্টে অবস্থান নিয়ে বিক্ষিপ্ত মিছিল বের করে শতাধিক ককটেল ও বেশ কয়েকটি বোমার বিস্ফোরণ ঘটায়। এসময় বিক্ষোভকারীরা ফেনী-মাইজদি মহাসড়কের দাগনভূঞা সিএনজি ফিলিং স্টেশনের সামনে অন্তত অর্ধশতাধিক সিএনজি ভাঙচুর করেছে বিএনপি নেতাকর্মীরা। এসময় একটি ইমা গাড়িতেও আগুন দেয় তারা। পরে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

শুক্রবার রাতে উপদেষ্টা আবদুল আউয়াল মিন্টুসহ বিএনপির স্থায়ী কমিটির বেশ পাঁচ নেতাকে গ্রেফতার করে পুলিশ। মিন্টুকে গ্রেফতারের প্রতিবাদে রাতে তাৎক্ষণিক প্রতিবাদ মিছিল বের করে বিএনপি। রাতে জেলা বিএনপির ভারপ্রাপ্ত সভাপতি দাগনভূঞা উপজেলায় সকাল-সন্ধ্যা হরতালের ডাক দেন।

উপজেলা বিএনপির সভাপতি আকবর হোসেন বলেন, সরকার অবৈধভাবে বিএনপি নেতাদের গ্রেফতার করছে। দেশকে অস্থিতিশীল অবস্থা থেকে মুক্ত করতে অভিলম্বে এসব নেতাদের মুক্তি দিয়ে সরকার শুভবুদ্ধির পরিচয় দিবে।

দাগনভূঞা থানার ওসি নিজাম উদ্দিন ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, এখন পরিস্থিতি শান্ত।

(দিরিপোর্ট২৪/এফএস/এএস/জেএম/নভেম্বর ০৯, ২০১৩)

পাঠকের মতামত:

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর