thereport24.com
ঢাকা, রবিবার, ১৯ মে 24, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১,  ১১ জিলকদ  1445

চার জেলায় ট্রাক চাপায় ঝরল ৮ প্রাণ

২০১৯ জানুয়ারি ২৮ ২২:৫১:৪৯
চার জেলায় ট্রাক চাপায় ঝরল ৮ প্রাণ

দ্য রিপোর্ট ডেস্ক :ট্রাকচাপায় ঢাকার কেরানীগঞ্জে স্কুল শিক্ষার্থী দুই ভাইবোন, রাজধানীর বিমানবন্দর এলাকায় শ্যালক-ভগ্নিপতি, তিনশ' ফুট এলাকায় অটোরিকশার যাত্রী যুবক, রাজবাড়ীতে দুই মোটরসাইকেল আরোহী ও মাদারীপুরের শিবচরে চালভর্তি ট্রাক উল্টে ব্যবসায়ী নিহত হয়েছেন। গত ২৪ ঘণ্টায় শুধু ট্রাকই কেড়ে নিয়েছে এই আটজনকে।

এ ছাড়া রাজধানীর জুরাইনে অটোরিকশার চাপায় ট্রাকের চালক, ময়মনসিংহের ত্রিশালে বাস-ট্রাক মুখোমুখি সংঘর্ষে ট্রাকচালক ও সহকারী, ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গীতে বাবার ট্রলির চাকায় পিষ্ট হয়ে মেয়ে, ফরিদপুর ও বাগেরহাটে দুই মোটরসাইকেল আরোহী, খাগড়াছড়িতে অটোরিকশা উল্টে তাবলিগ জামাতের 'সাথী' এবং কুমিল্লার বুড়িচংয়ে ট্রাক্টরচাপায় মারা গেছেন এক বৃদ্ধ। রোববার রাতে ও সোমবার পৃথক ১১টি স্থানে এ সড়ক দুর্ঘটনায় মোট ১৬ জনের প্রাণহানি হয়েছে।

কেরানীগঞ্জ: ঢাকার দক্ষিণ কেরানীগঞ্জে ট্রাকের ধাক্কায় মোটরসাইকেল আরোহী দুই ভাইবোন নিহত হয়েছে। নিহতরা হলো- তেঘরিয়া ইউনিয়নের হাটখোলা গ্রামের বাসিন্দা এবং কেরানীগঞ্জের কসমোপলিটন ল্যাবরেটরি স্কুল অ্যান্ড কলেজের তৃতীয় শ্রেণির ছাত্র আফসার হোসেন ও পঞ্চম শ্রেণির ছাত্রী ফাতিমা আফরিন। মোটরসাইকেল চালক বাবা সামসুল হক ডালিম আহত হয়েছেন।

সকাল সাড়ে ১১টার দিকে উপজেলার রাজেন্দ্রপুরের মোল্লারপুর এলাকায় এ দুর্ঘটনা ঘটে। ঘটনার প্রতিবাদে ওই স্কুলের শিক্ষক ও শিক্ষার্থীরা ঢাকা-মাওয়া সড়ক ৪০ মিনিট অবরোধ করে রাখে। পরে পুলিশের আশ্বাসে অবরোধ কর্মসূচি প্রত্যাহার করে নেয় তারা।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানান, সকাল সোয়া ১১টার দিকে বাবা সামসুল হক ডালিম প্রতিদিনের মতো স্কুলপড়ুয়া দুই সন্তানকে নিয়ে মোটরসাইকেলে বাড়ি ফিরছিলেন। এ সময় প্রিয় প্রাঙ্গণ আবাসিক প্রকল্পের গেটের সামনে রডবোঝাই একটি বেপরোয়া গতির ট্রাক তাদের চাপা দেয়। এতে পিষ্ট হয়ে দুই ভাইবোন আফসার (৭) ও আফরিন (৯) ঘটনাস্থলেই মারা যায়। ঘটনার পরপরই আশপাশের লোকজন দ্রুত ছুটে এসে মোটরসাইকেল চালক তাদের বাবা ব্যবসায়ী ডালিমকে উদ্ধার করে স্থানীয় একটি হাসপাতালে নিয়ে যান। সেখানে প্রাথমিক চিকিৎসা নিয়ে বাড়ি চলে যান তিনি।

দক্ষিণ কেরানীগঞ্জ থানার উপ-পরিদর্শক (এসআই) মনসুর আহমেদ বলেন, ঘাতক ট্রাকটি আটক করা হয়েছে। তবে পালিয়ে গেছে চালক ও সহকারী।

এ ঘটনায় শোক জানিয়েছেন স্থানীয় এমপি বিদ্যুৎ ও জ্বালানি প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপু, কেরানীগঞ্জ উপজেলা চেয়ারম্যান শাহীন আহমেদ ও তেঘরিয়া ইউপি চেয়ারম্যান হাজি মোহাম্মদ জজ মিয়া।

ঢাকা: রাতের বিমানবন্দর কখনও দেখা হয়নি ডালিম (২২) ও তার ভগ্নিপতি মোবারকের (৩০)। বৈদ্যুতিক আলোয় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর দেখতে বের হন তারা। তাদের আর ভেতরে প্রবেশ করা হয়নি। প্রধান সড়ক থেকে বিমানবন্দরে প্রবেশ গেটের সামনে আর্মড পুলিশের চেকপোস্টের পাশে দাঁড়িয়ে তাকিয়ে ছিলেন বিমানবন্দরের দিকে। এ সময় রডবোঝাই একটি ট্রাক নিয়ন্ত্রণ হারিয়ে তাদের চাপা দিয়ে ফুটপাতের ওপর উঠিয়ে দেয়। এতে ঘটনাস্থলেই প্রাণ হারান তারা। নির্মম এ ঘটনা ঘটেছে রোববার রাত পৌনে ১টার দিকে। এ ঘটনায় চালক শাহীন ও তার সহকারী লিমুকে আটক করেছে পুলিশ। জব্দ করা হয়েছে ট্রাকটি।

ডালিমের পারিবারিক সূত্র জানিয়েছে, তাদের বাড়ি নরসিংদীর রায়পুরার আনোয়ারা গ্রামে। তিন ভাই ও এক বোনের মধ্যে ডালিম ছোট। তার বড় ভাই রুবেল সৌদি আরবে যাবেন। একদিন আগেই রোববার দুপুরে তারা ঢাকায় আসেন। সঙ্গে ছিলেন একমাত্র ভগ্নিপতি একই থানার মামুদনগরের মোবারক। বিমানবন্দর এলাকার মক্কা হোটেলে ওঠেন তারা। রাতের খাবার শেষে রুবেল ঘুমিয়ে পড়েন। এ সময় ডালিম ও মোবারক বের হন রাতের বিমানবন্দর দেখতে। প্রধান সড়ক দিয়ে বিমানবন্দরে ঢুকতেই আর্মড পুলিশের চেকপোস্টের পাশে দাঁড়িয়ে বিমানবন্দর দেখছিলেন। রাত পৌনে ১টায় বনানীর দিক থেকে যাওয়া রডবোঝাই একটি ট্রাক নিয়ন্ত্রণ হারিয়ে তাদের চাপা দিয়ে চেকপোস্টে ধাক্কা দিয়ে ফুটপাতে উঠে পড়ে। ঘটনাস্থলেই ডালিম ও মোবারক মারা যান। গাড়ির ভেতরে ধাক্কা লেগে চালক শাহীন ও তার সহকারী লিমু আহত হন।

বিমানবন্দর থানার এসআই শ্রীধাম চন্দ্র রায় জানান, নিহত ডালিমের বাবা আতর আলী বাদী হয়ে দু'জনকে আসামি করে বিমানবন্দর থানায় মামলা করেছেন।

ডালিমের মামা সানোয়ার হোসেন জানান, ভাই ও ভগ্নিপতির লাশ রেখেই সোমবার দুপুর সোয়া ২টার ফ্লাইটে রুবেলকে যেতে হলো সৌদি আরবে। যাওয়ার সময় কান্নায় ভেঙে পড়েন রুবেল। সানোয়ার জানান, মাত্র ১৫ দিন আগে রুবেল ও ডালিমের বোনের সঙ্গে মোবারকের বিয়ে হয়েছে।

এদিকে, রোববার গভীর রাতে খিলক্ষেতের তিনশ' ফুট সড়কে দুমড়েমুচড়ে যাওয়া একটি অটোরিকশা থেকে বুলবুল হোসেন (২২) নামের এক যুবকের লাশ উদ্ধার করা হয়েছে। পুলিশ জানিয়েছে, রাতে ট্রাকের ধাক্কায় অটোরিকশাটি দুমড়েমুচড়ে গেলে ওই যুবক নিহত হন। একই ঘটনায় সাগর ও কামরুল নামের আরও দু'জন আহত হয়েছেন। নিহত বুলবুল হোসেনের বাড়ি ময়মনসিংহের ঈশ্বরগঞ্জ উপজেলার মওগাপাড়া গ্রামে। তার বাবার নাম রজব আলী।

অপর ঘটনায় সোমবার দুপুরে জুরাইন এলাকায় অটোরিকশার ধাক্কায় এক ট্রাকচালক নিহত হয়েছেন। নিহতের ভাই জয়নাল শেখ জানান, তার ভাই আব্বাস আলী ট্রাকটি জুরাইন রেলগেটের পাশের সড়কে থামিয়ে নেমে যান। ওই সময় হেলপারকে সেটি টার্মিনালে নিয়ে যেতে বলেন। কিন্তু আব্বাস আলী সামনে থেকে সরে যাওয়ার আগেই হেলপার ট্রাকটি টান দেয়। এতে তার ভাই ধাক্কা খেয়ে রাস্তায় ছিটকে পড়েন। তখন সিএনজিচালিত একটি অটোরিকশা তার ওপর উঠে যায়। স্থানীয়রা আব্বাসকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে দুপুর আড়াইটার দিকে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

খিলক্ষেত থানার এসআই শাহজাহান কবির বলেন, কীভাবে দুর্ঘটনা ঘটেছে, তা নিশ্চিত হওয়া না গেলেও ধারণা করা হচ্ছে, ট্রাকের ধাক্কায় অটোরিকশার যাত্রী বুলবুল নিহত হন।

রাজবাড়ী: দৌলতদিয়া-কুষ্টিয়া আঞ্চলিক মহাসড়কের সদর উপজেলার শ্রীপুর এলাকায় রোববার রাত ১১টার দিকে ট্রাকচাপায় দুই মোটরসাইকেল আরোহী নিহত হয়েছেন। তারা হলেন- রাজবাড়ী পৌর এলাকার ধুঞ্চী গ্রামের সিদ্দিক শেখের ছেলে হৃদয় শেখ (২৫) ও রজব আলীর ছেলে শান্ত (২৩)। নিহত হৃদয় অটোরিকশার চালক এবং শান্ত মোটর গ্যারেজে কাজ করতেন।

স্থানীয়রা জানান, শ্রীপুর এলাকায় অবস্থিত পলাশ ফিলিং স্টেশনে মোটরসাইকেলে তেল নিয়ে মহাসড়কে উঠতে গেলে দ্রুতগামী একটি ট্রাক তাদের চাপা দেয়। খবর পেয়ে ফায়ার সার্ভিসের কর্মীরা তাদের উদ্ধার করে রাজবাড়ী সদর হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

সদর থানার ওসি স্বপন কুমার মজুমদার জানান, পুলিশ ট্রাকটি আটক করলেও চালক ও সহকারী পালিয়েছে। এ ঘটনায় মামলা হয়েছে।

ত্রিশাল: ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের ত্রিশালের সাইনবোর্ড এলাকায় রোববার সকালে যাত্রীবাহী বাস ও ট্রাকের মুখোমুখি সংঘর্ষে দু'জন নিহত হয়েছেন। তারা হলেন- উপজেলার রায়মনি গ্রামের ট্রাকচালক আলামিন (৩০) ও গোলাভিটা গ্রামের বাসিন্দা ট্রাকের হেলপার হাফিজুল (২৫)। এ ঘটনায় আহত হয়েছেন বাসের ২০ যাত্রী। ত্রিশাল থানার ওসি আজিজুল হক জানান, আহতদের ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে। বাসচালক পলাতক।

শিবচর (মাদারীপুর): সোমবার ভোরে শিবচর-পাঁচ্চড় সড়ক হয়ে একটি চালভর্তি ট্রাক উপজেলার চান্দেরচর যাচ্ছিল। ট্রাকটি পৌরসভার দাদাভাই তোরণসংলগ্ন এলাকায় এলে নিয়ন্ত্রণ হারিয়ে উল্টে রাস্তার পাশে পড়ে যায়। এ সময় পথচারী বাঁশ ব্যবসায়ী মিলন হাওলাদার ট্রাকটির নিচে চাপা পড়ে ঘটনাস্থলেই মারা যান। নিহত মিলন শিবচর পৌরসভার নলগোড়া গ্রামের মালাই হাওলাদারের ছেলে।

ঠাকুরগাঁও: জেলার বালিয়াডাঙ্গীতে বাবা সহিদুল ইসলামের শ্যালো মেশিনচালিত ট্রলির চাকায় পিষ্ট হয়ে মারা গেছে তারই তিন বছরের শিশুকন্যা সানজিদা আক্তার। সোমবার সকাল সাড়ে ১১টার দিকে উপজেলার ভানোর ইউনিয়নের বিশ্রামপুর গ্রামে মর্মান্তিক এ ঘটনা ঘটে।

সহিদুল ইসলাম বলেন, সকালে ট্রলিতে করে সার নিয়ে মাঠে যাচ্ছিলেন। এ সময় মেয়েও তার পিছু নেয়। মেয়েকে ট্রলির সামনে বসিয়ে মাঠে যাওয়ার পথে সে চাকার নিচে পড়ে যায়। তাকে দ্রুত উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

ফরিদপুর: মোটরসাইকেলের সঙ্গে কাভার্ডভ্যানের মুখোমুখি সংঘর্ষে মোটরসাইকেল আরোহী তিতাস সাহা (২৫) নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন তার সঙ্গী অমিত সাহা। সোমবার বিকেলে মধুখালী উপজেলার জাহাপুর ইউনিয়নের নড়িখালী এলাকায় মাঝকান্দি-ভাটিয়াপাড়া আঞ্চলিক সড়কে এ দুর্ঘটনা ঘটে। নিহত তিতাস সাহা ফরিদপুর সদরের চাঁদপুর ইউনিয়নের ধোপাডাঙ্গার গোসাই সাহার ছেলে। অমিত ফরিদপুর ট্রমা সেন্টারে চিকিৎসাধীন। মধুখালী থানার এসআই সাহেব আলী জানান, কাভার্ডভ্যানটি জব্দ করা হয়েছে। তবে চালক পালিয়েছে।

বাগেরহাট: একটি মোটরসাইকেলকে পেছন থেকে অন্য আরেকটি মোটরসাইকেল ধাক্কা দিলে মিলন নামের এক যুবক নিহত হন। সোমবার সন্ধ্যায় বাগেরহাট মহাসড়কের জাবুসা এলাকায় এ ঘটনা ঘটে। নিহত মিলন রামপাল উপজেলার গোবিন্দপুর এলকার মৃত আবদুর রশীদের ছেলে।

খাগড়াছড়ি: মানিকছড়ি উপজেলার পান্নাবিল রাজার টিলায় সোমবার সকালে অটোরিকশা নিয়ন্ত্রণ হারিয়ে উল্টে গেলে ঘটনাস্থলেই এর যাত্রী আবুল হোসেন (২৮) মারা যান। নিহত আবুল হোসেন ঢাকার মিরপুরের বাসিন্দা। তিনি তাবলিগ জামাতের পাঁচ সঙ্গীসহ অটোরিকশায় করে ডাইনছড়ি বাজার জামে মসজিদে যাচ্ছিলেন।

বুড়িচং (কুমিল্লা): রোববার সন্ধ্যায় কুমিল্লা-বুড়িচং-মীরপুর সড়কের বুড়িচং উপজেলার খাড়াতাইয়া ইসলামিয়া ফাজিল মাদ্রাসার সামনে একটি মাটিবাহী ট্রাক্টর আবদু মিয়া (৯০) নামের এক পথচারীকে চাপা দিলে তিনি গুরুতর আহত হন। স্থানীয়রা তাকে উদ্ধার করে কুমিল্লা জেনারেল হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

(দ্য রিপোর্ট/একেএমএম/জানুয়ারি ২৮, ২০১৯)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর