thereport24.com
ঢাকা, রবিবার, ২৮ এপ্রিল 24, ১৫ বৈশাখ ১৪৩১,  ১৯ শাওয়াল 1445

পদ্মায় ট্রলারডুবি, নিখোঁজ ১

২০১৯ জানুয়ারি ২৯ ১৮:৪৫:২৪
পদ্মায় ট্রলারডুবি, নিখোঁজ ১

রাজবাড়ী প্রতিনিধি: জেলার গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়া বাহিরচর এলাকায় ২৮ জন শ্রমিক নিয়ে পদ্মায় ট্রলারডুবির ঘটনা ঘটেছে। এতে দেলোয়ার শেখ (৩৫) নামের এক শ্রমিক নিখোঁজ রয়েছে। মঙ্গলবার দুপুরে ট্রলার ডুবির ঘটনাটি ঘটে।

দেলোয়ার শেখ গোয়ালন্দ উপজেলার দেবগ্রামের নায়েব আলী শেখের ছেলে। এ রিপোর্ট লেখা পর্যন্ত এখনো ওই নিখোঁজ শ্রমিক দেলোয়ারের কোন খোঁজ পাওয়া যায়নি।

ডুবে যাওয়া ট্রলারে থাকা শ্রমিক আব্দুল মতিন ব্যাপারী জানান, পদ্মায় নাব্যতা সংকটে দৌলতদিয়া বাহিরচর এলাকায় আটকে থাকা কার্গো জাহাজ থেকে তারা সার ও অন্যান্য মালামাল খালাসের কাজ করছিলেন। মঙ্গলবার বেলা পৌনে ১১টার দিকে এমভি জলরাজ-৩ জাহাজ থেকে ২৮ জন শ্রমিক ট্রলারযোগে অপর একটি জাহাজে যাচ্ছিলেন। এসময় হঠাৎ ঝড়ো বাতাসে নদী উত্তাল হয়ে তাদের বহনকারী ট্রলারটি ডুবে যায়। ডুবে যাওয়া ট্রলারের ২৭ শ্রমিক সাঁতরে পাশে নোঙর করে থাকা অপর একটি জাহাজে উঠতে পারলেও শ্রমিক দেলোয়ার নিখোঁজ হন।

নিখোঁজ শ্রমিক দেলোয়ারের চাচাত ভাই নুরুল ইসলাম ক্ষোভ প্রকাশ করে জানান, অনেক আগে ট্রলারডুবির ঘটনা ঘটলেও বেলা ২টা পর্যন্ত তার ভাইকে উদ্ধারের কাজ শুরুই করেনি ফায়ার সার্ভিসের কোনও লোক। শুধু শুনছি উদ্ধারকর্মীরা আসছে। অথচ ট্রলারডুবির সাথে সাথেই ফায়ার সার্ভিসে খবর দেয়া হয়।

গোয়ালন্দ ফায়ার সার্ভিসের সহকারী স্টেশন কর্মকর্তা দেলোয়ার হোসেন জানান, বেলা আড়াইটার দিকে তারা নিখোঁজ ব্যক্তিকে উদ্ধার করতে নদীতে অভিযান শুরু করেছেন। বিলম্ব প্রসঙ্গে জানতে চাইলে তিনি বলেন, আমরা ট্রলারডুবির সংবাদ পেয়েছি দুপুর ১টারও পরে। তাই কিছুটা বিলম্ব হয়েছে। প্রায় ৫ ঘণ্টা অনেক খুঁজাখুঁজি করেও নিখোঁজ শ্রমিকের সন্ধান পাওয়া যায়নি।

(দ্য রিপোর্ট/এমএসআর/জানুয়ারি ২৯, ২০১৯)

পাঠকের মতামত:

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর