thereport24.com
ঢাকা, শনিবার, ১২ অক্টোবর ২০২৪, ২৭ আশ্বিন ১৪৩১,  ৮ রবিউস সানি 1446

রংপুরকে ১৪২ রানের টার্গেট দিল রাজশাহী

২০১৯ জানুয়ারি ২৯ ২০:৫৭:২৫
রংপুরকে ১৪২ রানের টার্গেট দিল রাজশাহী

দ্য রিপোর্ট প্রতিবেদক: রংপুর রাইডার্সের বিপক্ষে ১৪১ রানেই গুটিয়ে গেল রাজশাহী কিংস। বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) ৩৬তম ম্যাচে টস জিতে ব্যাটিংয়ে নেমে বিপর্যয়ে পড়ে যাওয়া রাজশাহী শেষ পর্যন্ত ৮ উইকেট হারিয়ে ১৪১ রান তুলতে সক্ষম হয়।

দলের হয়ে সর্বোচ্চ ৩৫ রান করেন লরি ইভান্স। এছাড়া ২২ ও ১৮ রান করেন কাজী আহমেদ ও ফজলে মাহমুদ। রংপুরের হয়ে হ্যাটট্রিকের সুযোগ তৈরি করে বিফল হওয়া ফরহাদ রেজা নেন ৩০ রানে ৪ উইকেট। এছাড়া দুটি করে উইকেট নেন নাজমুল ইসলাম অপু ও শহিদুল ইসলাম।

মঙ্গলবার সন্ধ্যায় চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) ৩৬তম ম্যাচে টস জিতে প্রথমে ব্যাটিংয় করে মেহেদী হাসান মিরাজের নেতৃত্বাধীন রাজশাহী কিংস। প্রথমে ব্যাটিংয়ে নেমে ইনিংসের তৃতীয় ওভারেই সাজঘরে ফেরেন জনসন চার্লস। আগের ম্যাচে ৫৫ রান করা রাজশাহীর এই ক্যারিবীয় ওপেনার ফরহাদ রেজার বলে মাশরাফির হাতে ক্যাচ দিয়ে ফেরেন। তার আগে মাত্র ১২ রান করার সুযোগ পান চার্লস।

ওয়ান ডাউনে ব্যাটিংয়ে নেমে কিছু বুঝে ওঠার আগেই নাহিদুলের বলে বোল্ড মুমিনুল হক সৌরভ। আগের সাত ম্যাচে মাত্র ৭১ রান করা মুমিনুল, এদিন ফেরেন মাত্র ৪ রান করেন।

দলীয় ৬২ রানে ফেরেন সৌম্য সরকার। চলতি বিপিএলে রানখরায় ভুগছেন জাতীয় দলের এই ওপেনার। রাজশাহীর হয়ে আগের ৭ ম্যাচে (৪, ১১*, ০, ১৮, ২, ৩ ও ২৬) সবমিলে ৬৪ রান করা সৌম্য মঙ্গলবার ফেরেন ১৬ বলে ১৪ রান করে।

সৌম্যর বিদায়ের পর ব্যাটিংয়ে নেমে সুবিধা করতে পারেননি দলীয় অধিনায়ক মেহেদী হাসান মিরাজ। ডাউন দ্য উইকেটে খেলতে গিয়ে নাজমুল ইসলাম অপুর বলে বোল্ড হন তিনি। সাজঘরে ফেরার আগে ৪ বলে ৬ রান করেন মিরাজ।

দলের ব্যাটিং বিপর্যয়ের দিনে দায়িত্বশীলতার পরিচয় দিতে পারেননি ফর্মে থাকা লরি ইভান্স। চলতি বিপিএলে প্রথম সেঞ্চুরি করা রাজশাহীর এই ইংলিশ ক্রিকেটার এদিন ফেরেন ৩১ বলে ৩৫ রান করে।

ছয় নম্বর পজিশনে ব্যাটিংয়ে নেমে ১১ বলে ১৬ রান করে অপুর দ্বিতীয় শিকারে পরিণত হন ক্রিশ্চিয়ান জনকার।

ইনিংসের শেষ দিকে দায়িত্বশীল ব্যাটিং করেন ফজলে মাহমুদ ও রাজশাহীর আফগান লেগ স্পিনার কাজী আহমেদ। শেষ ওভারে আউট হওয়ার আগে ১৮ ও ২২ রান করেন ফজলে মাহমুদ ও কাজী আহমেদ।

রাজশাহী কিংস: জনসন চার্লস, সৌম্য সরকার, মুমিনুল হক, লরি ইভান্স, ফজলে মাহমুদ, ক্রিশ্চিয়ান জনকার, মেহেদী হাসান মিরাজ, মোস্তাফিজুর রহমান, আরাফাত সানি, কামরুল ইসলাম রাব্বি ও কাজী আহমেদ।

রংপুর রাইডার্স: ক্রিস গেইল, অ্যালেক্স হেলস, এবি ডি ভিলিয়ার্স, রাইলি রুশো, মোহাম্মদ মিঠুন, মাশরাফি বিন মুর্তজা, ফরহাদ রেজা, শফিউল ইসলাম, নাহিদুল ইসলাম, শহিদুল ইসলাম ও নাজমুল ইসলাম অপু।

(দ্য রিপোর্ট/এমএসআর/জানুয়ারি ২৯, ২০১৯)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর