thereport24.com
ঢাকা, শনিবার, ১২ অক্টোবর ২০২৪, ২৭ আশ্বিন ১৪৩১,  ৮ রবিউস সানি 1446

আম্রিসের ব্যাটিং তাণ্ডবে ফাইনালে উইন্ডিজ

২০১৯ মে ১২ ০৮:৫১:২৩
আম্রিসের ব্যাটিং তাণ্ডবে ফাইনালে উইন্ডিজ

দ্য রিপোর্ট ডেস্ক : ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে রানের পাহাড় গড়েও পরাজয় এড়াতে পারেনি আয়ারল্যান্ড। অ্যান্ডি বালবারনির সেঞ্চুরি এবং পল স্টারিলং-কেভিন ওব্রায়েনের জোড়া ফিফটিতে ৩২৭ রানের চ্যালেঞ্জিং স্কোর গড়ে আইরিশরা।

আয়ারল্যান্ডের এই চ্যালেঞ্জিং স্কোর তাড়া করতে নেমে ব্যাটিং তাণ্ডব চালান সুনিল আম্রিস। ক্যারিয়ারের চতুর্থ ওয়ানডে খেলতে নেমে ব্যাটিংয়ে ঝড় তোলেন তিনি।

১২৬ বলে ১৯টি চার ও একটি ছক্কায় ১৪৮ রান করেন আম্রিস। তার সেঞ্চুরিতে ভর করে ৫ উইকেটের জয়ে ত্রিদেশীয় সিরিজের ফাইনালে উঠে যায় ওয়েস্ট ইন্ডিজ। এছাড়া দলের হয়ে ৪৬ রান করেন রোস্টন চেজ। ৪৩ রান করেন জন কার্টার।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ৩২৭ রানের পাহাড় গড়ে স্বাগতিক আয়ারল্যান্ড। ক্রিস গেইল এবং আন্দ্রে রাসেলহীন ক্যারিবীয় দলকে জিততে হলে রানের পাহাড় ডিঙাতে হবে।

ত্রিদেশীয় সিরিজের চতুর্থ ম্যাচে শনিবার ক্যারিবীয় দলের বিপক্ষে সেঞ্চুরি করেছেন বালবিরনি। এছাড়া পলস্টার লিং ও কেভিন ওব্রায়েন তুলে নিয়েছেন জোড়া ফিফটি। তাদের দায়িত্বশীল ব্যাটিংয়ে ৫ উইকেটে ৩২৭ রানের পাহাড় গড়েছে আইরিশরা।

ওয়ানডে ক্যারিয়ারের চতুর্থ সেঞ্চুরি করেন অ্যান্ডি বালবিরনি। এর আগে তিনি আরব আমিরাত, স্কটল্যান্ড, আফগানিস্তানের বিপক্ষে সেঞ্চুরি হাঁকান এ আইরিশ ব্যাটসম্যান। গত ১৫ মাসে চারটি সেঞ্চুরি করেছেন আইরিশ এই টপঅর্ডার ব্যাটসম্যান।

শনিবার ক্যারিবীয় দলের বিপক্ষে ১০০ বলে শতরানের ম্যাজিক ফিগার স্পর্শ করা বালবিরনি, শেষ পর্যন্ত ফেরেন ১৩৫ রান করে। তার ইনিংসটি ১১টি চার ও ৪টি ছক্কায় সাজানো।

এছাড়া ৪০ বলে তিনটি চার ও সমান ছক্কায় ৬৩ রান করেন কেভিন ওব্রায়েন। ১৩ বলে অপরাজিত ২৫ রান করেন মার্ক আদির।

শনিবার আয়ারল্যান্ডের ডাবলিনের দ্য ভিলেজে অনুষ্ঠিত ম্যাচে টস জিতে ব্যাটিংয়ে নেমে মাত্র ১৯ রানে ওপেনার জেমস ম্যাককলামের উইকেট হারায় আয়ারল্যান্ড।

দ্বিতীয় উইকেটে বালবিরনিকে সঙ্গে নিয়ে ১৪৪ রানের জুটি গড়ে দলকে বড় সংগ্রহের স্বপ্ন দেখান পল স্টারলিং। দুজনেই জোড়া ফিফটি তুলে নিয়ে সেঞ্চুরির পথে ছিলেন।

এক উইকেটে ১৬৫ রান করা দলটি এরপর ৮ রানের ব্যবধানে হারায় দুই উইকেট।

৯৮ বলে আটটি চার ও দুটি ছক্কায় ৭৭ রান করতেই গ্যাব্রিলের শিকারে পরিনত হন স্টারলিং। তার বিদায়ের ৮ রানের ব্যবধানে ফেরেন নতুন ব্যাটসম্যান অধিনায়ক পোটরফিল্ড।

(দ্য রিপেোর্ট/এনটি/মে ১২, ২০১৯)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর