thereport24.com
ঢাকা, রবিবার, ১৯ মে 24, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১,  ১১ জিলকদ  1445

‘প্রশাসন ও নেতারা পরিবেশের ক্ষতি করছে’

২০১৩ নভেম্বর ০৯ ১৯:৫২:০০
‘প্রশাসন ও নেতারা পরিবেশের ক্ষতি করছে’

দিরিপোর্ট২৪ প্রতিবেদক : স্থানীয় প্রশাসন ও তৃণমূল নেতা-কর্মীরা দুর্নীতি করে পরিবেশের ক্ষতি করছেন বলে মন্তব্য করেছেন বাংলাদেশ পরিবেশ আন্দোলনের (বাপা) সাধারণ সম্পাদক ড. আবদুল মতিন।

শনিবার বিকেলে ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে (ডিআরইউ) আগামী জাতীয় সংসদ নির্বাচনে সকলের নির্বাচনী ইশতিহারে পরিবেশ সংশ্লিষ্ট সুপারিশ সংযুক্তের দাবিতে এক সংবাদ সম্মেলনে একথা বলেন তিনি।

আবদুল মতিন বলেন, ‘অনেক ক্ষেত্রে প্রধানমন্ত্রী গাছ কাটতে নিষেধ করে দিলেও স্থানীয় প্রশাসনের সঙ্গে মিলে রাজনৈতিক নেতা-কর্মীরা গাছ কেটে পরিবেশ ধ্বংস করছে। মন্ত্রণালয় থেকে নদী দখলের ব্যাপারে নিষেধাজ্ঞা থাকলেও তা মানছে না স্থানীয় পর্যায়ের নেতা-কর্মীরা। আর সেজন্য প্রত্যেকটি রাজনৈতিক দলের নির্বাচনী ইশতেহারে পরিবেশ সংশ্লিষ্ট বিষয়গুলো যুক্ত করতে হবে। একইসঙ্গে ইশতেহার বাস্তবায়নে ক্ষমতাসীন দলগুলোকে তাদের তৃণমূল নেতা-কর্মীদের সচেতন করতে হবে।’

এ সময় বাপা সাধারণ সম্পাদক বলেন, আমাদের দাবি মানা না হলে বাপা ও অন্যান্য পরিবেশবাদী সংগঠনগুলো ধারাবাহিক সামাজিক আন্দোলন চালিয়ে যাবে।

সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন, বাপার সহ-সভাপতি অধ্যাপক নজরুল ইসলাম, নির্বাহী সম্পাদক স্থপতি ইকবাল হাবীব, বাংলাদেশ পরিবেশ নেটওয়ার্কের প্রতিনিধি ড. মাহমুদুর রহমান প্রমুখ।

(দিরিপোর্ট২৪/আরএইচ/এসবি/এমডি/নভেম্বর ০৯, ২০১৩)

পাঠকের মতামত:

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর