thereport24.com
ঢাকা, রবিবার, ১৯ মে 24, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১,  ১১ জিলকদ  1445

চ্যাম্পিয়নদের ভাবাচ্ছে খাজার চোট

২০১৯ মে ২৭ ২২:২৮:১৯
চ্যাম্পিয়নদের ভাবাচ্ছে খাজার চোট

দ্য রিপোর্ট ডেস্ক : ১০৪, ৯১, ১০০, ২৪, ৮৮, ০, ৬২, ৯৮- সর্বশেষ আট ইনিংসে উসমান খাজার রান। বিশ্বকাপের মতো মেগা ইভেন্টের আগে এমন একজন ব্যাটসম্যানের ইনজুরিতে পড়া যেকোনো দলের জন্যই দুশ্চিন্তার। সোমবার শ্রীলঙ্কার বিপক্ষে প্রস্তুতি ম্যাচে ফিল্ডিংয়ের সময় চোট নিয়ে মাঠ ছাড়েন এ অস্ট্রেলিয়ান ব্যাটসম্যান। তাতে শঙ্কা ভর করেছে অজি শিবিরে।

সাউদাম্পটনে স্টিভেন স্মিথের বলে জীবন মেন্ডিসের শট আটকাতে গিয়ে বাম হাঁটুর হাড়ে চোট পান মিড-অফে ফিল্ডিং করা উসমান খাজা। পরে মেডিকেল টিমের সহায়তায় ড্রেসিংরুমে ফিরে যান এ স্টাইলিশ ব্যাটসম্যান।

পর্যবেক্ষণের পরে অবশ্য ক্রিকেট অস্ট্রেলিয়ার মুখপাত্রের বয়ান স্বস্তি দিয়েছে অজি সমর্থকদের। খাজা বড় কোনো চোট পাননি বলে টিমের পক্ষ থেকে ইএসপিএন-ক্রিকইনফোকে নিশ্চিত করেছেন তিনি।

ডান হাঁটুতে খাজার চোট সমস্যা বেশ পুরনো। ২০১৪ সালে চোটের কারণে সার্জারি করাতে হয় তাকে। পরে ২০১৮ সালেও বাম হাঁটুর চোটে পড়েন তিনি। বেশ কয়েক বছর ধরে শন মার্শ ও ডেভিড ওয়ার্নারের সঙ্গে রোটেশন পদ্ধতির মাধ্যমে টানা ম্যাচ খেলার ধকল থেকে মুক্তি দেয়া হয় খাজাকে। তবে গত বছর ১২ মাসের জন্য স্টিভেন স্মিথ ও ওয়ার্নার নিষিদ্ধ হলে ধারাবাহিকভাবেই খেলার মধ্য দিয়ে যেতে হয় তাকে। যে কারণে দলের অন্যতম সেরা ব্যাটসম্যানকে নিয়ে বেশ সতর্ক ক্রিকেট অস্ট্রেলিয়া।

আগামী শনিবার ক্রিকেটের দ্বাদশ আসরে নিজেদের প্রথম ম্যাচে আফগানিস্তানের মুখোমুখি হবে অস্ট্রেলিয়া। বর্তমান চ্যাম্পিয়নরা নিজেদের ইতিহাসের ষষ্ঠ শিরোপার লক্ষ্যে ইংল্যান্ডে পা রেখেছে।

(দ্য রিপোর্ট/একেএমএম/মে ২৭,২০১৯)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর