thereport24.com
ঢাকা, রবিবার, ১৯ মে 24, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১,  ১১ জিলকদ  1445

বিশ্বকাপের মুখে পিসিবিতে দাবানল!

২০১৯ মে ৩০ ১৮:০৪:০৪
বিশ্বকাপের মুখে পিসিবিতে দাবানল!

দ্য রিপোর্ট ডেস্ক : বিশ্বকাপের পরেই চাকরি যাচ্ছে পাকিস্তানের হেড কোচ মিকি আর্থারের। একা কোচেরই নয়, বিশ্বকাপ মিটলে নির্বাচক প্রধানের দায়িত্বও খোয়াতে যাচ্ছেন ইনজামাম-উল হক। একটি আন্তর্জাতিক সংবাদমাধ্যমে প্রকাশিত এমন সংবাদের ভিত্তিতে উত্তাপ দাবানলের মতো ছড়িয়ে পড়েছে পাকিস্তানে।

সামাজিক যোগাযোগ মাধ্যমে এমন খবর নিয়ে রীতিমতো শোরগোল পড়ে গেছে। বিশ্বকাপের মুখে অস্বস্তির খবর প্রকাশে অনুরাগীদের মধ্যে তীব্র প্রতিক্রিয়াও দেখা দিয়েছে।

গুজবে জল ঢালতে আসরে নামতে হয় পাকিস্তান ক্রিকেট বোর্ডকে। রীতিমতো বিজ্ঞপ্তি জারি করে এমন সম্ভাবনার কথা উড়িয়ে দিয়েছে পিসিবি। বোর্ডের পক্ষ থেকে স্পষ্ট বলা হচ্ছে, তাদের পূর্ণ সমর্থন রয়েছে কোচ ও নির্বাচক প্রধানের উপর। বিশ্বকাপের পর সার্বিক পারফরম্যান্সের বিশ্লেষণের পরেই চূড়ান্ত সিদ্ধান্ত নেয়া হবে। তবে কোচ ও নির্বাচককে ছেঁটে ফেলার খবর সত্যি নয়।

পিসিবি’র বিজ্ঞপ্তি জারি হওয়ার আগে রটে যায় যে, পাকিস্তান ক্রিকেট বোর্ড কোচ আর্থার ও নির্বাচক প্রধান ইনজামামের সঙ্গে চুক্তি না বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে। বিশ্বকাপের শেষ পর্যন্তই এ দু’জনের সঙ্গে চুক্তি আছে পিসিবি’র। তবে পাকিস্তান বিশ্বকাপে আভাবনীয় কিছু করে না দেখালে পরিস্থিতি বদলানোর সম্ভাবনা কমই।

জুলাইয়ে ইনজামামের সঙ্গে তিন বছরের চুক্তি শেষ হলে সাবেক অধিনায়ক আমির সোহেলকে পুনরায় নির্বাচক প্রধানের দায়িত্ব দিতে পারে পিসিবি। এসেছে এমন খবরও। এর আগে ২০০২ থেকে ২০০৪ সাল পর্যন্ত পাকিস্তানের প্রধান নির্বাচক ছিলেন তিনি। এবার ইনজির পরিবর্তে যেসব নাম ঘোরাফেরা করছে, তাদের মধ্যে দৌড়ে আমির সোহেলই সবার আগে রয়েছেন।

এখানেই না থেমে পাকিস্তান সংবাদমাধ্যমে লেখা হচ্ছে, আর্থারের পরিবর্তে নতুন কোনো বিদেশীকে কোচ করা হবে, নাকি সাবেক কোনো দেশি তারকার হাতে দায়িত্ব তুলে দেয়া হবে, সে বিষয়ে এখনো সিদ্ধান্ত নেয়া হয়নি। যদিও বোর্ড কর্মকর্তাদের একাংশের দাবি, বিশ্বকাপের পর ইনজামামের হাতেই হেড কোচের দায়িত্ব তুলে দেয়া হোক।

ইনজামাম এই মুহূর্তে পাকিস্তান দলের সঙ্গে ইংল্যান্ডে রয়েছেন। ভারতের বিপক্ষে লিগ ম্যাচ পর্যন্ত তিনি ইংল্যান্ডেই থাকবেন। বলা হচ্ছে পাকিস্তানের প্রথম একাদশ নির্বাচনেও গুরুত্বপূর্ণ ভূমিকা নেবেন ইনজি। শুক্রবার ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপ যাত্রা শুরু হবে পাকিস্তানের।

(দ্য রিপোর্ট/একেএমএম/মে ৩০,২০১৯)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর