thereport24.com
ঢাকা, রবিবার, ১৯ মে 24, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১,  ১১ জিলকদ  1445

তিনশ' ছাড়ানো লক্ষ্য পেল প্রোটিয়ারা

২০১৯ মে ৩০ ২০:০৬:৪৭
তিনশ' ছাড়ানো লক্ষ্য পেল প্রোটিয়ারা

দ্য রিপোর্ট ডেস্ক : বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচের প্রতীকি হয়ে থাকলেন ইমরান তাহির। প্রথম ওভারে বোলিংয়ে এসেই উইকেট নেন তিনি। উদযাপনে গ্যালারির দুই প্রান্তে আনেন দু'রকম আবহ। এরপর দক্ষিণ আফ্রিকা নিয়মিত উইকেট তুলে নিয়েছে স্বাগতিক ইংল্যান্ডের। তবে তাদের রান আটকাতে পারেনি। টপ অর্ডারের চার ব্যাটারের ফিফটিতে পোমসরা তোলে ৩১১ রান। উইকেট হারায় আটটি।

প্রথম ওভারে গোল্ডেন ডাক মেরে ফেরেন দুর্দান্ত ফর্মে থাকা জনি বেয়ারস্টো। সেই ধাক্কা জেসন রয় ও জো রুট সামাল দেন। গড়েন ১০৮ রানের জুটি। পরে চার রানের ব্যবধানে তারা আউট হয়ে ফেরেন। রয় করেন ৫৪ রান। রুটের ব্যাট থেকে আসে ৫১। অধিনায়ক ইয়ন মরগানও পঞ্চাশের ঘর পেরোতে পারেননি। ফিরে যান ৫৭ করে।

ততক্ষণে বড় রানের ভিত্তি পেয়ে গেছে ইংল্যান্ড। সাড়ে তিনশ'র পথে ছুটছে তারা। কিন্তু বাটলার ১৮ রানে ফিরে যাওয়ায় একটা ধাক্কা খায় ইংলিশরা।ইংল্যান্ড অলরাউন্ডার বেন স্টোকস অবশ্য দারুণ এক ইনিংস খেলেন। তার ব্যাট থেকে আসে ৭৯ বলে ৮৯ রানের ইনিংস। তিনি আউট হলে তিনশ'র পরে রান নিয়ে থামে ইংল্যান্ড।

বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচে বড় দলের বিপক্ষে ভালো রানই পেল ইংল্যান্ড। তবে এই রান জয়ের জন্য যথেষ্ঠ কিনা তা নিয়ে থাকছে প্রশ্ন। জোফরা আর্চার-ক্রিস ওকসদের বিপক্ষে দক্ষিণ আফ্রিকা কেমন শুরু করে তার ওপরই নির্ভর করছে ম্যাচের ফল।

দক্ষিণ আফ্রিকার হয়ে এ ম্যাচে লুঙ্গি এনগিডি-কাগিসু রাবাদা এবং ইমরান তাহির দারুণ বোলিং করেন। ১০ ওভারে ৬৬ রান দিয়ে ৩ উইকেট নেন এনগিডি। তাহির তার ১০ ওভারে দেন ৬১ রান। নেন দুই উইকেট। এছাড়া রাবাদা ১০ ওভারে ৬৬ রান খরচায় দুই উইকেট নেন। আন্দালি ফেলুকায়ো থলেতে ভরেন এক উইকেট।

(দ্য রিপোর্ট/একেএমএম/মে ৩০,২০১৯)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর