thereport24.com
ঢাকা, রবিবার, ১৯ মে 24, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১,  ১১ জিলকদ  1445

 ইংল্যান্ডের সামনে পাহাড়সম রান

২০১৯ জুন ০৩ ১৯:৫৪:০৮
 ইংল্যান্ডের সামনে পাহাড়সম রান

দ্য রিপোর্ট ডেস্ক : দু'দিনের রান খরা কাটিয়ে স্বরূপে ফিরেছে বিশ্বকাপ। প্রথম দিনের পর পাকিস্তান, শ্রীলংকা ও আফগানিস্তানের রান খরা গেছে। রোববার বাংলাদেশ-দক্ষিণ আফ্রিকা বিশ্বকাপের বিজ্ঞাপনী ম্যাচ খেলেছে। সোমবার স্বাগতিক ইংল্যান্ডের সামনে ৩৪৯ রানের লক্ষ্য দিয়েছে পাকিস্তান। প্রোটিয়ারা বিশ্বকাপে রেকর্ড রান তাড়া করে টাইগারদের হারাতে পারেনি। ইংল্যান্ডের দুর্দান্ত ব্যাটিং লাইনআপের সামনে এবার নতুন রেকর্ড তাড়া করার পালা।

বিশ্বকাপে ৩২৭ রান তাড়া করে জয়ের রেকর্ড আছে। ২০১১ বিশ্বকাপে ইংল্যান্ডকে ওই রান তাড়া করে হারায় আয়ারল্যান্ড। রোববার চলতি বিশ্বকাপের সর্বোচ্চ ৩৩০ রান করে বাংলাদেশ। পাকিস্তান এবার সেটা ছাড়িয়ে গেলো। তবে ফেবারিট ইংল্যান্ড নিশ্চয় ছেড়ে কথা বলবে না। ট্রেন্ট ব্রিজে পোমসরা এবার আগের রেকর্ড থেকে নিজেদের নামটা সরাতে লড়বে।

টস হেরে এ ম্যাচে প্রথমে ব্যাট করে পাকিস্তান। শুরুতেই দারুণ ব্যাটিং করে তারা। দুই ওপেনার ইমাম উল এবং ফখর জামান ভিত্তি গড়ে দিয়ে ৪৪ ও ৩৬ রান করে ফেরেন। এরপর বাবার আযম ও মোহাম্মদ হাফিজ ৮৮ রানের দারুণ এক জুটি গড়েন। বাবার আযম ৬৩ করে আউট হন। দারুণ খেলা হাফিজ করেন ৬২ বলে ৮৪ রান। তিনি দলের ২৭৯ রানে ফেরেন।

এছাড়া অধিনায়ক সরফরাজ আহমেদ ৪৪ বলে ৫৫ রান করেন। শেষ দিকে সরফরাজ কিংবা আসিফ আলী-শোয়েব মালিকরা বলের সঙ্গে পাল্লা দিয়ে রান করতে পারেননি। আসিফ এবং মালিক টিকে খেলতে পারলে রান আরও বড় হতে পারতো পাকিস্তানের। তবে সাড়ে তিনশ' ছোঁয়া রানও কম নয়।

ইংল্যান্ডের হয়ে এ ম্যাচে ক্রিস ওকস এবং মঈন আলী তিনটি করে উইকেট নেন। মার্ক উড নেন দুই উইকেট।

(দ্য রিপোর্ট/একেএমএম/ জুন ০৩,২০১৯)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর