thereport24.com
ঢাকা, শনিবার, ১২ অক্টোবর ২০২৪, ২৬ আশ্বিন ১৪৩১,  ৮ রবিউস সানি 1446

অস্ট্রেলিয়ার কাছে হেরেও আত্মবিশ্বাস বেড়েছে : তামিম

২০১৯ জুন ২১ ১৫:৪৬:২৮
অস্ট্রেলিয়ার কাছে হেরেও আত্মবিশ্বাস বেড়েছে : তামিম

দ্য রিপোর্ট ডেস্ক: বিশ্বকাপ ক্রিকেটে নিজেদের ৬ষ্ট ম্যাচে অস্ট্রেলিয়ার কাছে ৪৮ রানের হারেও টাইগারদের আত্মবিশ্বাস বেড়েছে। অসিদের দেওয়া ৩৮২ রানের টার্গেটে খেলতে নেমে একটু হতাশ ছিলেন না মাশরাফি বাহিনী। যার প্রমাণ পাহাড়সম এই রান তাড়া করতে নেমে একদিনের ক্রিকেটে নিজেদের সর্বোচ্চ ৩৩৩ রান সংগ্রহের রেকর্ড।

তবে ভালোর যেন শেষ হয় না। আরেকটু ভালো করতে পারলে হয়তো ম্যাচের ফলাফলই হতে পারতো অন্য রকম। জয়ের এমন কাছাকাছি গিয়ে হেরে যাওয়ায় তাই সমর্থক এবং খেলোয়াড়দের আক্ষেপটা একটু বেশি। আক্ষেপে কষ্ট পাচ্ছেন বাংলাদেশের ড্যাশিং ওপেনার তামিম ইকবালও। তবে তিনি হতাশ নয় বরং রান পাওয়ায় আত্মবিশ্বাস বেড়েছে।

সেমিফাইনালের পথ সহজ করতে গতকাল বৃহস্পতিবার অস্ট্রেলিয়ার বিরুদ্ধে জয়ের বাইরে কিছু ভাবেনি বাংলাদেশ। কিন্তু বোলারদের দুর্বলতায় আর ডেভিট ওয়ার্নার ও গ্লেন ম্যাক্সওয়েলের ঝড়ো ব্যাটিংয়ে বিশাল সংগ্রহ পায় অস্ট্রেলিয়া। ওয়ার্নারের ব্যাট থেকে আসে ১৪৭ বলে ১৬৬ রান আর ম্যাক্সওয়েল নেন ১৪ বলে ৩২ রান।

ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা বলেন, ৩০-৪০ রান বেশি হওয়াতেই চাপে পড়ে যায় ব্যাটসম্যানরা। সেই কথাই যেনো ফুটে উঠল তামিমের কন্ঠেও। নিজের আউট হওয়ার পাশাপাশি দলের আত্মবিশ্বাস নিয়েও সাংবাদিকদের সঙ্গে কথা বলেন এই বাঁহাতি ওপেনার। তামিম বলেন, বেশি রান হওয়াতে আমরা কিছুটা চাপে পড়ে গিয়েছিলাম। তবে হতাশ না হয়ে আমরা আত্মবিশ্বাস ছিলাম। এই ম্যাচের পরে আমার আত্মবিশ্বাস আরও বেড়ে গেছে।

যদিও এবারের বিশ্বকাপের শুরুর দিকের ম্যাচগুলোতে তামিমের ব্যাটে তেমন রান আসছিল না। তবে ম্যাচ বাই ম্যাচ ভালো করছে তামিম। অস্ট্রেলিয়ার বিপক্ষে তাই ৬২ রান করে আউট হয়ে ফেরার পরও আক্ষেপটা থেকেই যাচ্ছে তামিমের।

এই ড্যাশিং ওপেনার বলেন, ‘আমার হয়তো হিসেব মতো সব যাচ্ছে না। তবে এখন আত্মবিশ্বাস পাচ্ছি। শুরুতে মানসিকভাবে একটু খারাপ অবস্থায় পার করেছি। এই দুই ইনিংসে আত্মবিশ্বাস একটু হলেও ফিরেছে। ভাগ্য ভালো হলে ইনিংসগুলো বড় হতে পারত। আজ (গতকাল) যে শট খেলতে গিয়ে আউট হলাম, এই শট সাধারণত আমি ভালো খেলি।’

(দ্য রিপোর্ট/একেএমএম/জুন ২১,২০১৯)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর