thereport24.com
ঢাকা, শুক্রবার, ১১ অক্টোবর ২০২৪, ২৬ আশ্বিন ১৪৩১,  ৭ রবিউস সানি 1446

ধোনিদের ‘ধীরগতি’র ব্যাটিং নিয়ে প্রশ্ন তুলেছে ভারতীয় গণমাধ্যম!

২০১৯ জুলাই ০১ ১৩:৪১:৪৪
ধোনিদের ‘ধীরগতি’র ব্যাটিং নিয়ে প্রশ্ন তুলেছে ভারতীয় গণমাধ্যম!

দ্য রিপোর্ট ডেস্ক: শেষ ১০ ওভারে জয়ের জন্য ভারতের দরকার ছিল ১০৪। হাতে ছিল ৬ উইকেট। টি-টোয়েন্টি যুগে এ রান তোলা অসম্ভব কিছু ছিল না। কিন্তু লেশমাত্র সেই প্রচেষ্টা করেননি ভারতীয় ব্যাটসম্যানরা। বিশেষত ফিনিশারখ্যাত মহেন্দ্র সিং ধোনি ও কেদার যাদব।

৩৩৮ রানের লক্ষ্য তাড়া করতে নেমে ৩১ রানে হেরেছে ভারত। ধোনি-যাদবের মতো ব্যাটার ক্রিজে থেকেও অসহায় আত্মসমর্পণ করেছে টিম ইন্ডিয়া। ২০১৯ বিশ্বকাপে এটিই তাদের প্রথম পরাজয়। ভারতের হারে কণ্টকাকীর্ণ হয়ে গেছে বাংলাদেশ, পাকিস্তান, শ্রীলংকার সেমিফাইনাল যাওয়ার রাস্তা।

শেষ পর্যন্ত ধোনি ৩১ বলে ৪২ ও যাদব ১৩ বলে ১২ রান করে অপরাজিত থাকেন। স্বাভাবিকভাবেই তাদের ধীরগতির ব্যাটিং নিয়ে প্রশ্ন উঠেছে। অনেকে ম্যাচ পাতানোর গন্ধ পাচ্ছেন! এ নিয়ে সরব ক্রিকেটপ্রেমীরা! ম্যাচ ছেড়ে দেয়া নিয়ে দ্বিধাবিভক্ত তারা!

বাংলাদেশ-পাকিস্তানের গণমাধ্যমে এতে ফিক্সিং নিয়ে কথাবার্তা বলা হচ্ছে। আকার-ইঙ্গিতে নানা আভাস দেয়া হচ্ছে। খোদ ভারতীয় গণমাধ্যমেও একই অভিযোগের সুর ফুটে উঠেছে। দেশটির প্রভাবশালী সংবাদমাধ্যম জিনিউজ আবার আরেক কাঠি সরেস।

তারা শুধু ধোনি-যাদবকেই নয়, স্বয়ং অধিনায়ক বিরাট কোহলিকেও কাঠগড়ায় দাঁড় করিয়েছে। এ নিয়ে বিস্তর প্রতিবেদন ছাপিয়েছে গণমাধ্যমটি।

পাহাড়সম টার্গেটে ব্যাট করতে নেমে সূচনালগ্নেই ওকসকে তিনটি ওভার মেডেন দেন ভারতীয় ব্যাটসম্যানরা। কেএল রাহুল শূন্যরানে আউট হওয়ার পর হাল ধরেন বিরাট-রোহিত। শুরুতে ধরে খেলতে থাকেন দুই ব্যাটসম্যান। ধীরে ধীরে খোলস ছেড়ে বের হন তারা।

পথিমধ্যে চলমান বিশ্বকাপে টানা পাঁচ ফিফটি তুলে নেন কোহলি। ক্রিকেটের সর্বোচ্চ আসরে স্টিভ স্মিথ ছাড়া এ কীর্তি আর কারো নেই। ধারণা করা হচ্ছিল, সেঞ্চুরি হাঁকাবেন তিনি। ঠিক তখনই বাজে বলে আউট হন ব্যাটিং মায়েস্ত্রো।

ভুলে গেলে চলবে না রান তাড়ায় কোহলির চেয়ে সিদ্ধহস্ত হালের ক্রিকেটে আর কেউ নেই। সেই তিনিই কিনা ৭৬ বলে ৬৬ রান করে ফিরলেন। প্রত্যাশিত রান রেটের চেয়ে যা অনেকাংশে কম। উল্লেখ্য, এদিন শুরু থেকেই মন্থর ব্যাটিং করেছে ভারত।

এর পর শতরান করে আউট হন রোহিত। সৌরভ গাঙ্গুলির পর বিশ্বকাপে তিন সেঞ্চুরি হাঁকানোর নজির স্থাপন করেন তিনি। তার রান তোলার গতিও ছিল স্লো। পরে একই গতিতে ব্যাট করেন পন্ত। যদিও সেই কচ্ছপগতির দৌড় থেকে বেরিয়ে এসে একটু গা ঝাড়া দেন পান্ডিয়া। তবে তাকে থামতে হয় ৩৩ বলে ৪৫ করে।

সমালোচকরা বলছেন, বাকি সময়ে ম্যাচ ছেড়ে দিয়েছেন ধোনি। তার কথামতো চলেছেন যাদব। টুর্নামেন্ট থেকে পথের কাটা সরাতেই এসব পূর্বপরিকল্পনা ছিল ভারতের। বলা বাহুল্য, বাংলাদেশ, পাকিস্তান ও শ্রীলংকাকে বিদায় করতেই এ প্ল্যান তাদের। যদিও এখনো লংকানরা ছাড়া পাক-টাইগারদের আশা বেঁচে রয়েছে।

(দ্য রিপোর্ট/আরজেড/জুলাই ০১,২০১৯)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর