thereport24.com
ঢাকা, শুক্রবার, ১১ অক্টোবর ২০২৪, ২৬ আশ্বিন ১৪৩১,  ৭ রবিউস সানি 1446

বিশ্বকাপের পরেই ধোনির অবসর!

২০১৯ জুলাই ০৩ ১৯:৫৫:৪৮
বিশ্বকাপের পরেই ধোনির অবসর!

দ্য রিপোর্ট ডেস্ক: গুঞ্জন উঠেছে বিশ্বকাপ শেষে মহেন্দ্র সিং ধোনিকে আর জাতীয় দলের জার্সিতে দেখা যাবে না। নাম প্রকাশ না করার শর্তে বোর্ডের এক কর্মকর্তা জানালেন, বিশ্বকাপ দিয়েই শেষ হচ্ছে ধোনির ক্যারিয়ার!

ভারতের শীর্ষস্থানীয় কয়েকটি মিডিয়া রিপোর্ট করেছে, বিশ্বকাপে ভারতের শেষ ম্যাচই হতে যাচ্ছে ধোনির বিদায়ী ম্যাচ। মঙ্গলবার বার্মিংহামে বাংলাদেশকে হারিয়ে সেমিফাইনালে উঠেছে তারা। ফাইনালের টিকিট পেলে হয়তো বিদায়ক্ষণটা ধোনির জন্য রাঙাতে চাইবেন তার সতীর্থরা।

২০১৪ সালে টেস্ট ও গত বছরের নভেম্বরে টি-টোয়েন্টি থেকে অবসর নেন ধোনি। বুড়িয়ে যাচ্ছেন এমনটা ভেবে ৩৭ বছর বয়সী উইকেটরক্ষক ব্যাটসম্যানকে ১৫ জনের বিশ্বকাপ দলে নেওয়া নিয়ে দুশ্চিন্তায় ছিলেন নির্বাচকরা। কিন্তু অভিজ্ঞতা ভারী থাকায় বাদ পড়তে হয়নি তাকে। অবশ্য মাঠের পারফরম্যান্স দিয়ে সমালোচকদের জবাব দিতে খুব একটা সফল নন তিনি। ৭ ম্যাচে তার ব্যাটে এসেছে ২২৩ রান।

আপাতত ভারত সেমিফাইনালে ওঠায় ধোনির ভবিষ্যৎ নিয়ে নিশ্চুপ নির্বাচক কমিটি। তবে বিসিসিআই’র এক উর্ধ্বতন কর্মকর্তার বক্তব্য অনুযায়ী পিটিআই এই বিশ্বকাপ জয়ী অধিনায়কের শেষ দেখতে পাচ্ছে। নাম প্রকাশ না করার শর্তে ওই কর্মকর্তা বলেছেন, ‘মহেন্দ্র সিং ধোনিকে নিয়ে আগে কিছু বলা কঠিন। তবে সে যে বিশ্বকাপের পরেও খেলবে সেটা বলা যায় না। ক্রিকেটের তিন ফরম্যাট থেকে আচমকা তার অধিনায়কত্ব ছাড়ার পর থেকে তাকে নিয়ে আগেভাগে কিছু বলা খুব কঠিন।’

ভারতের সাবেক এক খেলোয়াড় মনে করেন ধোনির বাস্তবতা মেনে নেওয়া উচিত, ‘২০১৭ সালের চ্যাম্পিয়নস ট্রফির পর টিম ম্যানেজমেন্ট এই ব্যাপারে সিদ্ধান্ত নিতে হতো। তারা সিদ্ধান্ত নিয়েছিল, আরও দুই বছর ২০১৯ সালের বিশ্বকাপ পর্যন্ত ধোনির পেছনে বিনিয়োগ করতে চায় তারা। তিনি আহামরি পারফরম্যান্স না করলেও ভারত এখন সেমিফাইনালে, তাই তাকে নিয়ে খুব আলোচনা হচ্ছে না। তবে কেউ তাকে অবসরের কথা বলতে পারে না। কিন্তু ঘটনাপ্রবাহে তার বোঝা উচিত, বিশ্বকাপের পর পরিস্থিতি একই রকম থাকবে না।’

(দ্য রিপোর্ট/আরজেড/জুলাই ০৩,২০১৯)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর