thereport24.com
ঢাকা, শুক্রবার, ১৭ মে 24, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১,  ৯ জিলকদ  1445

যারা স্বাধীনতা চায়নি তারাই ষড়যন্ত্র করছে: প্রধানমন্ত্রী

২০১৯ জুলাই ০৩ ২৩:১৮:০২
যারা স্বাধীনতা চায়নি তারাই ষড়যন্ত্র করছে: প্রধানমন্ত্রী

দ্য রিপোর্ট ডেস্ক : প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, যে স্বপ্ন নিয়ে জাতির পিতা দেশ স্বাধীন করেছেন সেই স্বপ্ন পূরণ করাই এই সরকারের মূল লক্ষ্য।

চীন সফরের তৃতীয় দিনে প্রবাসী বাংলাদেশিদের দেয়া সংবর্ধনায় প্রধানমন্ত্রী আরও বলেছেন, যারা স্বাধীনতা চায়নি তারাই দেশের উন্নতি চায় না, তারাই ষড়যন্ত্র চালিয়ে যাচ্ছে।

পাঁচ দিনের চীন সফরের তৃতীয় দিন বেইজিংয়ের স্থানীয় একটি হোটেলে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে সংবর্ধনা দেন প্রবাসী বাংলাদেশিরা।

স্থানীয় নেতাদের বক্তৃতার পর প্রধানমন্ত্রীর তার বক্তব্যে বর্তমান সরকারের উন্নয়নের চিত্র তুলে ধরে বলেন, চীন ও ভারতের মত সব দেশের সাথে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক রেখেই দেশ এগিয়ে যাচ্ছে। সরকার স্থিতিশীল আছে বলেই দেশে বিনিয়োগের পরিস্থিতি তৈরি হয়েছে।

১৫ই আগস্টের খুনিদের বিচার হলেও মূল পরিকল্পনাকারীদের বিচার এখন হয়নি উল্লেখ করে প্রধানমন্ত্রী ভবিষ্যতে তাদেরও বিচার নিশ্চিত করার প্রতিশ্রুতি দেন।

তিনি বলেন, যারা দেশ ও জনগণের কল্যাণে কাজ করে তারা ক্ষমতায় থাকলে দেশ উন্নত হয়, আর যারা পাকিস্তান প্রেমে বিভোর তারা ক্ষমতায় থাকলে দেশ রসাতলে যায়, তা আজ প্রমাণিত।

প্রধানমন্ত্রী বলেন, যারা দেশের স্বাধীনতা চায়নি তারা দেশের কোন উন্নয়ন দেখে না, গণতান্ত্রিক ধারাও তাদের পছন্দ নয়।

তিনি বলেন, গত ৭০ বছরে চীন নিজেকে বিশ্বের দ্বিতীয় অর্থনৈতিক শক্তি হিসেবে প্রতিষ্ঠিত করেছে। চীনের কাছ থেকে অনেক কিছুই শেখার আছে। বাংলাদেশের শিক্ষার্থী যারা চীনে লেখাপড়া করছে তাদেরকে আমি বলবো এই দেশটির কাছ থেকে তারা অনেক কিছুই শিখতে পারে, কী করে চীনের জনগণ দিনরাত এত পরিশ্রম করে।

প্রধানমন্ত্রী বর্তমানে ওয়ার্ল্ড ইকোনমিক ফোরামের (ডব্লিওইএফ) অ্যানুয়াল মিটিংয়ে যোগদান উপলক্ষে এক দ্বিপাক্ষিক সরকারী সফরে চীনে অবস্থান করছেন। সফরকালে চীনের শীর্ষ নেতৃবৃন্দের সঙ্গেও তার বৈঠকের কথা রয়েছে।

(দ্য রিপোর্ট/একেএমএম/জুলাই ০৩,২০১৯)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর