thereport24.com
ঢাকা, সোমবার, ৬ মে 24, ২২ বৈশাখ ১৪৩১,  ২৭ শাওয়াল 1445

সেমিতে ইংল্যান্ড

২০১৯ জুলাই ০৪ ০০:০১:৩৭
সেমিতে ইংল্যান্ড

দ্য রিপোর্ট ডেস্ক : পাকিস্তানের বিপক্ষে হার। শ্রীলংকার কাছে পা হড়কানো। বিপাকে পড়ে যায় স্বাগতিক ইংল্যান্ড। ভারতের পর নিউজিল্যান্ডকে ১১৯ হারিয়ে সেই বিপদ কাটিয়ে উঠল পোমসরা। উঠে গেল সেমিফাইনালে। নিশ্চিত করল সেমিফাইনালের তৃতীয় স্থান। সঙ্গে কপাল পুড়াল পাকিস্তানের।

সেমিতে যেতে বাংলাদেশকে অন্তত ৩১১ রানে হারাতে হবে পাকিস্তানের। সমীকরণটা আর একটু খুলে বলি। প্রথমে ব্যাট করে পাকিস্তানকে ৩৫০ রান করতে হবে। বাংলাদেশকে অলআউট করতে হবে ৩৯ রানে।সরফরাজদের জিততে হবে ৩১১ রানে। দ্বিতীয় সমীকরণ হলো ৪০০ রান করতে হবে পাকিস্তানের। জিততে হবে ৩১৬ রানে। তৃতীয় সমীরকণে ৪৫০ রান করতে হবে পাকিস্তানের। বাংলাদেশকে হারাতে হবে ৩২১ রানে।

আর বাংলাদেশ টস জিতলে কোন অঙ্কই কষা লাগবে না। কারণ টস জিতে প্রথমে বাংলাদেশ ব্যাট করলে কোন বল মাঠে গড়ানোর আগেই বিদায় নেবে পাকিস্তান। নিউজিল্যান্ডও তাই সেমিতে উঠে গেছে বলা যায়। তবে তাদের জন্য চিন্তার হলো বিশ্বকাপে এই প্রথম টানা তিন ম্যাচে হারল তারা। গ্রুপ পর্বে এক সময় শীর্ষে থাকা কিউইরা সেমিতে গেল চতুর্থ হয়ে। পয়েন্ট টেবিলে শীর্ষে থাকা অস্ট্রেলিয়া কিংবা ভারতের বিপক্ষে তাই ফাইনালে যাওয়ার লড়াইয়ে নামতে হবে তাদের।

বুধবার রিভারসাইড গাউন্ডে টস জিতে ব্যাট নেয় ইংল্যান্ড। দুই ওপেনার ভারত ম্যাচের মতই কিইউদের বিপক্ষে দুর্দান্ত শুরু করেন। দু'জনে তুলে নেয় ১২৩ রান। জেসন রয় এ ম্যাচেও ফিফটির পরে আউট হন। করেন ৬০ রান। জনি বেয়ারস্টো টানা দুই ম্যাচে তুলে নেন সেঞ্চুরি। ফেরেন ১০৬ রান করে। দারুণ এক ভিত্তি পেয়ে যায় ইংল্যান্ড। পরে ইয়ন মরগান করেন ৪২ রান। তারপরও কিউইদের শেষ দিকে ভালো বোলিংয়ে ৮ উইকেটে ৩০৫ রানে থামে পোমসরা।

জবাব দিতে নেমে এ ম্যাচেও শুরুতে উইকেট হারায় কিউইরা। দলের ১৪ রানে হারায় দুই উইকেট। গোল্ডেন ডাক মারেন ওপেনার হেনরি নিকোলাস। মার্টিন গাপটিল করেন মোটে ৮ রান। কেন উইলিয়ামসন ফিরে যান ২৭ রান করে। রস টেইলর করেন ২৮ রান। তবে টম ল্যাথাম ৫৭ রানের এক ইনিংস খেলেন। জিমি নিশাম ১৯ এবং মিশেল সাটনার ১২ রানের ইনিংস খেললে হারের ব্যবধান যা একটু কমে।

কিউইদের হয়ে এ ম্যাচে ট্রেন্ট বোল্ট, ম্যাট হেনরি এবং জিমি নিশাম দুটি করে উইকেট নেন। একটি করে উইকেট নেন মিশেল সাটনার এবং টিম সাউদি। ইংল্যান্ডের হয়ে মার্ক উড নেন তিন উইকেট। ক্রিস ওকস, জোফরা আর্চার, বেন স্টোকস, লিয়াম প্লাঙ্কেট এবং আদিল রশিদ নেন একটি করে উইকেট।

(দ্য রিপোর্ট/একেএমএম/জুলাই ০৩,২০১৯)

পাঠকের মতামত:

SMS Alert

ক্রিকেট এর সর্বশেষ খবর

ক্রিকেট - এর সব খবর