thereport24.com
ঢাকা, শুক্রবার, ১৭ মে 24, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১,  ৯ জিলকদ  1445

 ‘যেখানেই রাস্তা, সেখানেই রিকশা’

২০১৯ জুলাই ০৮ ২০:০৯:৩১
 ‘যেখানেই রাস্তা, সেখানেই রিকশা’

দ্য রিপোর্ট প্রতিবেদক: রাজধানীর মূল সড়কে রিকশা চলাচলের নিষেধাজ্ঞা তুলে নিতে আন্দোলনে নেমেছেন রিকশাচালকরা। নিষেধাজ্ঞা তুলে নিতে সকাল থেকে সড়ক অবরোধ করে বিভিন্ন স্লোগান দিচ্ছেন তারা। তাদের সঙ্গে যোগ দিয়েছেন রিকশামালিকরাও।

রাজধানীর মুগদা, মানিকনগর, মান্ডাসহ বেশ কয়েকটি এলাকার সড়কে অবস্থান নিয়েছেন তারা। সোমবার সকাল ৭টা থেকে তারা আন্দোলন চালিয়ে যাচ্ছেন। তারা স্লোগান দিচ্ছেন, ‘যেখানে রাস্তা, সেখানেই রিকশা’।

সকাল ৯টা থেকে বেলা সোয়া ১১টা পর্যন্ত খিলগাঁও, সবুজবাগ ও কমলাপুর এলাকায়ও রিকশাচালকদের বিচ্ছিন্নভাবে বিক্ষোভ করতে দেখা গেছে। এসব এলাকায় রিকশার সংখ্যাও কম। সাধারণ জনগণকে পায়ে হেঁটে চলাচল করতে হচ্ছে।

কমলাপুর এলাকার রিকশাচালক জহির বলেন, ঢাকার তিন এলাকায় রিকশা চলাচল বন্ধ করে আমাদের পেটে যেমন লাথি মারা হয়েছে, একইভাবে প্যাসেঞ্জারদেরও কষ্ট বেড়েছে। আমাদের মানবিক দিক বিবেচনা করে এই রাস্তাগুলোতে রিকমা চলাচলের জন্য খুলে দেয়া হোক।

বাংলাদেশ সিটি কর্পোরেশন রিকশা মালিক সমিতির যুগ্ম সাধারণ সম্পাদক মো. মমিন আলী বলেন, সড়ক থেকে সকল রিকশা মুক্তকরণের সিদ্ধান্তকে আমরা বৈধ লাইসেন্সধারী রিকশাচালক ও পেশাজীবীরা কোনোভাবেই মেনে নিতে পারছি না। আমরা চাই এই সিদ্ধান্ত অবিলম্বে প্রত্যাহার করা হোক।

মুগদা থানার কর্তব্যরত কর্মকর্তা উপ-পরিদর্শক (এসআই) নজরুল ইসলাম বলেন, মুগদা বিশ্বরোড থেকে মানিকনগর বিশ্বরোড পর্যন্ত রাস্তাজুড়ে অবস্থান নিয়েছেন রিকশাচালক ও মালিকরা। তাদেরকে রাস্তা থেকে সরে যেতে বললেও তারা সরে যায়নি। তবে তাদেরকে সরাতে পুলিশ চেষ্টা চালিয়ে যাচ্ছে।

এদিকে বেলা সোয়া ১১টা পর্যন্ত অবরোধ চলছে বলে জানিয়েছেন পুলিশের মুগদা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রলয় কুমার।

(দ্য রিপোর্ট/আরজেড/জুলাই ০৮,২০১৯)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর