thereport24.com
ঢাকা, শুক্রবার, ১১ অক্টোবর ২০২৪, ২৬ আশ্বিন ১৪৩১,  ৭ রবিউস সানি 1446

পাকিস্তানকে টি-টোয়েন্টি খেলতেই দিতাম না: শোয়েব

২০১৯ জুলাই ২৭ ২২:২৮:৫০
পাকিস্তানকে টি-টোয়েন্টি খেলতেই দিতাম না: শোয়েব

দ্য রিপোর্ট ডেস্ক: টি-টোয়েন্টি ক্রিকেটের আবিস্কারের পর থেকেই জনপ্রিয়তার তুঙ্গে। সেই জনপ্রিয়তার কারণেই টেস্টের লংগার ভার্সন ক্রিকেট ছেড়ে সীমিত ওভারের ফরম্যাটে ঝুঁকছেন ক্রিকেটাররা।

টি-টোয়েন্টি ক্রিকেটে মন দিতেই শুক্রবার হঠাৎ করেই টেস্ট ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দিয়েছেন এই সময়ের অন্যতম সেরা পেসার মোহাম্মদ আমির। পাকিস্তানের এ তারকা পেসারের অবসরের ঘোষণায় ক্ষোভ প্রকাশ করেছেন কিংবদন্তি ক্রিকেটার শোয়েব আখতার।

নিজের ইউটিউব চ্যানেলে ক্রিকেট ইতিহাসের সবচেয়ে দ্রুতগতির পেসার শোয়েব আখতার বলেন, সাবেক ওয়াহাব রিয়াজ, জুনায়েদ খান, হাসান আলীও হয়তো টেস্ট ক্রিকেট থেকে অবসর নিয়ে ফেলবে। পাকিস্তানের প্রতিটি প্লেয়ারই টি-টোয়েন্টি খেলতে চায়। সবাই টি-টোয়েন্টি বোলার হতে চায়। পাকিস্তান ক্রিকেট বোর্ডে আমি থাকলে টি-টোয়েন্টি ক্রিকেট খেলতেই দিতাম না।

পাকিস্তান ক্রিকেট বোর্ডের ওপর ক্ষোভ প্রকাশ করে শোয়েব আখতার আরও বলেন, পাকিস্তানের ক্রিকেটে কী হচ্ছে? আমি কিছুতেই বুঝতে পারছি না। ২৭ বছর বয়সে আমির কীভাবে টেস্ট ছেড়ে দিতে পারল! আন্তর্জাতিক ক্রিকেটে আমিরকে প্রত্যাবর্তনের সুযোগ করে দেয় পাকিস্তান। এখন তো পাকিস্তানকে কিছু ফিরিয়ে দেয়ার সময় হয়েছিল আমিরের। ধীরে ধীরে সে ফর্মেও ফিরছিল। দুর্দান্ত ফর্মে থাকা সত্ত্বেও সে হঠাৎ করে কেন বিদায় নিল?

শুক্রবার সাদা পোশাকের ক্রিকেট থেকে বিদায়ের ঘোষণা দিয়ে আমির বলেন, পাকিস্তানের হয়ে টেস্টের ঐতিহ্যবাহী ফরম্যাটে প্রতিনিধিত্ব করা একটি সম্মানের ব্যাপার। আমি লংগার ভার্সনের এই সংস্করণ থেকে বিদায়ের সিদ্ধান্ত নিয়েছি। মূলত ওয়ানডে ও টি-টোয়েন্টি ক্রিকেটে ভালোভাবে মনোনিবেশ করার জন্যই টেস্ট ক্রিকেট থেকে বিদায়ের সিদ্ধান্ত নিয়েছি।

পাকিস্তানের কিংবদন্তি এ পেসার বলেন, ২৭ বছর বয়সে একজন বোলার কীভাবে টেস্ট ক্রিকেট থেকে অবসর নিয়ে সীমিত ওভারের ক্রিকেটে মনোনিবেশ করতে পারে?

(দ্য রিপোর্ট/আরজেড/জুলাই ২৭,২০১৯)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর