thereport24.com
ঢাকা, শুক্রবার, ১১ অক্টোবর ২০২৪, ২৬ আশ্বিন ১৪৩১,  ৭ রবিউস সানি 1446

চিটাগং ভাইকিংসের জন্য নতুন মালিকের খোঁজে বিসিবি

২০১৯ জুলাই ৩০ ১০:২৯:২৭
চিটাগং ভাইকিংসের জন্য নতুন মালিকের খোঁজে বিসিবি

দ্য রিপোর্ট প্রতিবেদক: বিপিএল কয় দল নিয়ে অনুষ্ঠিত হবে তা এখনও নিশ্চিত নয়। গতবার সাত দল নিয়ে বিপিএল আয়োজন করেছিল বিপিএল গভর্নিং কাউন্সিল। নানা জটিলতা থাকায় বরিশাল বুলসের অংশগ্রহণ আটকে দিয়েছিল। এবারও তারা ফিরবে কিনা তা এখনও নিশ্চিত নয়। তবে শোনা যাচ্ছে বরিশালের ফ্র্যাঞ্চাইজি নিতে আগ্রহ প্রকাশ করেছে একাধিক ব্যবসায়ী গ্রুপ। শেষ পর্যন্ত বিপিএলে বরিশালের কোনো ফ্র্যাঞ্চাইজি ফিরবে কিনা তা এখনও নিশ্চিত নয়।

তবে ডিবিএল গ্রুপের মালিকানায় থাকা চিটাগং ভাইকিংস সপ্তম আসরে না থাকার সিদ্ধান্ত নিয়েছে। চট্টগ্রামের এ দলটির জন্য নতুন মালিকের খোঁজে রয়েছে বিসিবি। এরই মধ্যে বিসিবি দরপত্র আহব্বান করেছে। বিসিবির প্রধান নির্বহী কর্মকর্তা নিজামউদ্দিন চৌধুরী সুজন বলেছেন, ‘ডিবিএল গ্রুপ দল পরিচালনা থেকে সরে দাঁড়াতে চেয়েছে। নতুন দরপত্র আহব্বান করা হয়েছে। নতুন করে কেউ আগ্রহ দেখালে চিটাগং ভাইকিংস নামেই যে দল থাকবে তা নিশ্চিত নয়। ফ্র্যাঞ্চাইজির মালিকের ইচ্ছায় দলের নামে পরিবর্তন আসতে পারে।’

গতবারও ডিবিএল গ্রুপের বিপিএলে অংশগ্রহণের ইচ্ছা ছিল না। বোর্ডের জোরাজুরিতেই শেষ পর্যন্ত অংশ নেয় তারা। ২০১৫ সালে ডিবিএল গ্রুপ চিটাগংয়ের দলটি কিনে নেয়। প্রথম বছর মোটা অঙ্কের অর্থ খরচ করে দল সাজিয়েছিল তারা। লোকালবয় তামিমকেও দলে নিয়েছিল। কিন্তু প্রত্যাশামাফিক ফল পায়নি তারা। দ্বিতীয় আসরেও একই পারফরম্যান্স তাদের। শেষ আসরে মুশফিকের নেতৃত্বে শুরুতে ভালো করছিল তারা। কিন্তু শেষদিকে তালগোল পাকিয়ে আবার পিছিয়ে পড়ে বন্দরনগরীর দলটি। তিন আসরে অংশ নেওয়ার পর ফ্রাঞ্চাইজিটি ঘরোয়া ক্রিকেটের সবথেকে জৌলুসপূর্ণ আসর থেকে নিজেদের সরিয়ে নিল।

প্রসঙ্গত, শেষ বিপিএল চলার সময় চট্টগ্রামের মেয়র আ জ ম নাসির চিটগাংয়ের দল নিতে আগ্রহ প্রকাশ করেছিলেন।

(দ্য রিপোর্ট/আরজেড/জুলাই ৩০,২০১৯)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর