thereport24.com
ঢাকা, শুক্রবার, ১০ মে 24, ২৭ বৈশাখ ১৪৩১,  ২ জিলকদ  1445

ডিএসই’র লেনদেন পেছাল : সূচক ঊর্ধ্বমুখী

২০১৩ নভেম্বর ১০ ১১:২৮:৪১
ডিএসই’র লেনদেন পেছাল : সূচক ঊর্ধ্বমুখী

দিরিপোর্ট২৪ প্রতিবেদক : সপ্তাহের প্রথমদিন রবিবার দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) কারিগরি ত্রুটির কারণে লেনদেন আধা ঘণ্টা পেছানো হয়েছে। ফলে পূর্বনির্ধারিত সময় সকাল সাড়ে ১০টার পরিবর্তে বেলা ১১টায় লেনদেন শুরু হয়েছে। লেনদেন দেরিতে শুরু হলেও দুই বাজারেই সূচক ঊর্ধ্বমুখী রয়েছে।

ডিএসই ওয়েবসাইট সূত্রে রবিবার সকালে এ তথ্য জানা গেছে।

সকালে ডিএসইর জনসংযোগ ও প্রকাশনা বিভাগের সহকারী মহাব্যবস্থাপক (এজিএম) ইশতিয়াখ আহমেদ সোহাগ দিরিপোর্ট২৪কে বলেন, ‘কিছু কারিগরি ত্রুটির কারণে লেনদেন আধা ঘণ্টা পেছানো হয়েছে। তবে সকাল ১১টা থেকে যথারীতি লেনদেন শুরু হয়েছে। আর বেলা ৩টা পর্যন্ত লেনদেন চলবে।’

ডিএসইর ওয়েবসাইট সূত্রে জানা গেছে, সকাল ১১টা ৪৫ মিনিটে ডিএসইএক্স সূচক ১৯ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪ হাজার ২১৯ পয়েন্টে। ডিএস ৩০ সূচক ২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১ হাজার ৪৫৫ পয়েন্টে। এ সময়ে লেনদেন হয়েছে ৯১ কোটি টাকা। আর এদিনে অধিকাংশ কোম্পানির শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ড ইউনিটের দর বেড়েছে।

এদিকে সিএসইতে সকাল সাড়ে ১০টায় লেনদেন শুরু হয়েছে। লেনদেন শুরুর ৪৫ মিনিটে সিএসসিএক্স সূচক ১ পয়েন্ট কমে অবস্থান করছে ৮ হাজার ১৮৬ পয়েন্টে। এ সময়ে লেনদেন হয়েছে ১ কোটি ৫২ লাখ টাকা। এদিনে অধিকাংশ কোম্পানির শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ড ইউনিটের দর বেড়েছে।

(দিরিপোর্ট২৪/এনটি/এএস/জেএম/নভেম্বর ১০, ২০১৩)

পাঠকের মতামত:

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর