thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ১৬ মে 24, ১ জ্যৈষ্ঠ ১৪৩১,  ৮ জিলকদ  1445

‘চিকিৎসকদের জন্য দুই বছরের ইন্টার্নশিপ প্রস্তাব বাতিল’

২০১৯ সেপ্টেম্বর ০১ ১৮:৫৩:২০
‘চিকিৎসকদের জন্য দুই বছরের ইন্টার্নশিপ প্রস্তাব বাতিল’

দ্য রিপোর্ট প্রতিবেদক: চিকিৎসকদের জন্য দুই বছরের ইন্টার্নশিপের খসড়া প্রস্তাব বাতিল হয়েছে বলে জানিয়েছেন স্বাধীনতা চিকিৎসক পরিষদের সভাপতি অধ্যাপক ডা. ইকবাল আর্সলান। তিনি বলেন, ‘শিক্ষার্থীদের আন্দোলনের পরিপ্রেক্ষিতে প্রস্তাবিত এই নীতিমালা প্রত্যাহার করা হয়েছে।’ রবিবার (১ সেপ্টেম্বর ) সকালে তিনি এ কথা বলেন।

এ বিষয়ে বাংলাদেশ মেডিক্যাল অ্যান্ড ডেন্টাল কাউন্সিলের (বিএমডিসি) সভাপতি অধ্যাপক ডা. শহিদুল্লাহ বলেন, ‘মন্ত্রণালয় দুই বছরের ইন্টার্নশিপের বিষয়টি মতামতের জন্য তাদের ওয়েবসাইটে দিয়েছিল। কিন্তু বিভিন্ন কারণে সেটা প্রত্যাহার করে নেওয়া হয়েছে। প্রস্তাবিত দুই বছরের এই ইন্টার্নশিপ এখন আর হচ্ছে না।’

প্রসঙ্গত, গত ২৭ আগস্ট চিকিৎসকদের ইন্টার্নশিপ এক বছরের পরিবর্তে দুই বছরের প্রস্তাব করে খসড়া নীতিমালা করে স্বাস্থ্য অধিদফতর। এ বিষয়ে মতামতের জন্য ওয়েবসাইটে আগামী ৫ সেপ্টেম্বর পর্যন্ত সময় নির্ধারণ করে দেওয়া হয়। এরই মধ্যে খসড়া এই প্রস্তাবনার বিরুদ্ধে চিকিৎসক এবং মেডিক্যাল শিক্ষার্থীদের মধ্যে ব্যাপক ক্ষোভ দেখা দেয়। এই সিদ্ধান্তের প্রতিবাদে শনিবার (৩১ আগস্ট) স্যার সলিমুল্লাহ মেডিক্যাল কলেজের শিক্ষার্থীরা আন্দোলন করেন। এ সময় তাদের সমর্থন দেন সব মেডিক্যাল কলেজের শিক্ষার্থীরা।

(দ্য রিপোর্ট/আরজেড/সেপ্টেম্বর ০১ ,২০১৯)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর