thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ১৬ মে 24, ২ জ্যৈষ্ঠ ১৪৩১,  ৮ জিলকদ  1445

রোববারের আগে সূর্যের দেখা মিলছে না!

২০১৯ ডিসেম্বর ২০ ১৮:০২:৩৬
রোববারের আগে সূর্যের দেখা মিলছে না!

দ্য রিপোর্ট প্রতিবেদক: রাজধানীসহ সারা দেশে শীতের দাপটে কাঁপছে দেশ। তবে সময় যত যাচ্ছে সামগ্রিকভাবে শৈত্যপ্রবাহের দাপট কমে আসছে। তারপরও শনিবারের আবহাওয়া পরিস্থিতি শুক্রবারের মতোই থাকবে বলে ইঙ্গিত মিলেছে। অর্থাৎ তেমনটা হলে রোববারের আগে সূর্যের দেখা হয়তো মিলছে না।

আজ শুক্রবার রাজশাহী, যশোর ও চুয়াডাঙ্গা- এই তিন অঞ্চলের ওপর দিয়ে মৃদু শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা অব্যাহত থাকতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদফতর।

পূর্বাভাসে বলা হয়েছে, শুক্রবার সারাদেশে রাতের ও দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। তবে আগামী ৪৮ ঘণ্টায় বা দু’দিনে রাত ও দিনের তাপমাত্রা বাড়তে পারে।

পূর্বাভাসে আরও বলা হয়েছে, আংশিক মেঘলা আকাশসহ শুক্রবার সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। শুক্রবার মধ্যরাত থেকে শনিবার সকাল পর্যন্ত দেশের কোথাও কোথাও মাঝারী থেকে ঘন কুয়াশা পড়তে পারে।

উপ-মহাদেশীয় উচ্চচাপ বলয়ের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন বাংলাদেশের পশ্চিমাঞ্চল পর্যন্ত বিস্তৃত রয়েছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে বলেও জানায় আবহাওয়া অফিস।

এ বিষয়ে আবহাওয়াবিদ এ কে এম নাজুমল হক বলেন, ‘৪৮ ঘণ্টা বলতে রোববার (২২ ডিসেম্বর) থেকে দিন ও রাতের তাপমাত্রা বাড়তে পারে। কারণ রোববার সূর্যের দেখা মিলতে পারে। সূর্যের দেখা মিললে তখন দিনের ও রাতের তাপমাত্রা বাড়বে।’

এ প্রতিবেদন লেখা পর্যন্ত শুক্রবারের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে চুয়াডাঙ্গায় ৮ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস। গতকাল বৃহস্পতিবারও চুয়াডাঙ্গায় সর্বনিম্ন তাপমাত্রা ছিল ৭ দশমিক ৯ ডিগ্রি সেলসিয়াস। এ ছাড়া শৈত্যপ্রবাহ বয়ে যাওয়া রাজশাহীতে সর্বনিম্ন ৯ দশমিক ৮ ডিগ্রি এবং যশোরের ৯ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রয়েছে।

আর ঢাকায় শুক্রবার সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ১৩ দশমিক ৪ ডিগ্রি এবং সর্বোচ্চ ১৬ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস।

(দ্য রিপোর্ট/আরজেড/ডিসেম্বর ২০,২০১৯)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর