thereport24.com
ঢাকা, শনিবার, ১৮ মে 24, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১,  ১০ জিলকদ  1445

‍‍‘নির্বাচনের আগে অস্ত্রধারী ও নাশকতাকারীদের ধরা হচ্ছে‍‍’

২০২০ জানুয়ারি ৩০ ১৫:৩৬:৫৯
‍‍‘নির্বাচনের আগে অস্ত্রধারী ও নাশকতাকারীদের ধরা হচ্ছে‍‍’

দ্য রিপোর্ট প্রতিবেদক: ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) অতিরিক্ত কমিশনার আব্দুল বাতেন বলেছেন আসন্ন ঢাকা দক্ষিণ ও উত্তর সিটি করপোরেশন নির্বাচন উপলক্ষ্যে আগে থেকে অস্ত্রধারী - নাশকতাকারীদের ধরা হচ্ছে, তাদের বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে। কোনো বহিরাগতদের হয়রানি নয়, বহিরাগতদের বিরুদ্ধে কোনো অভিযান পরিচালনা করা হচ্ছে না। শুধু মাত্র তাদের বিরুদ্ধে পুলিশ অভিযান পরিচালনা করছে যারা অস্ত্রধারী, নির্বাচনে সহিংসতা করতে পারে। গোয়েন্দা তথ্যের ভিত্তিতে আমরা তাদের বিরুদ্ধে অভিযান পরিচালনা করছি।

বৃহস্পতিবার (৩০ জানুয়ারি) দুপুর সাড়ে ১২টায় রাজধানীর মিন্টো রোডের ডিএমপির মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে ডিএমপির অতিরিক্ত কমিশনার (ডিবি) আব্দুল বাতেন এ তথ্য জানান।

পত্র-পত্রিকায় খবর আসছে, বিএনপি’ও অভিযোগ করেছেন যে বহিরাগতদের নাম করে বিএনপি নেতা-কর্মীদের হয়রানি ও গ্রেফতারে পুলিশ অভিযান চালাচ্ছে। বহিরাগত বলতে আপনারা কি বোঝাচ্ছেন জানতে চাইলে আব্দুল বাতেন বলেন, ঢাকা সিটি কর্পোরেশন নির্বাচন আসন্ন। এই নির্বাচনকালে ঢাকায় কে বহিরাগত কে স্থানীয় বাসিন্দা তা আইডেন্টিফাই করা খুবই ডিফিকাল্ট। আমরা সেটা জানি। আসলে আমরা কোনো বহিরাগতকে গ্রেফতারে অভিযানে নামিনি। সার্বিক আইন-শৃঙ্খলা পরিস্থিতি ও নির্বাচনী পরিবেশ যেন বজায় থাকে, নির্বাচন যেন সুষ্ঠুভাবে সম্পন্ন হয়ে সেদিকেই লক্ষ্য রাখছে পুলিশ।

আরেক প্রশ্নের জবাবে তিনি বলেন, কে কোন রাজনৈতিক দলের তা আমাদের দেখার বিষয় নয়, কোনো রাজনৈতিক দলের নেতা কি বললেন সেটাও দেখার বিষয় না। আমরা বিশেষ কোনো অভিযানে নামিনি। সন্ত্রাসী যদি হয় তাহলে সেটা নির্বাচনের আগে কি আর পরেই কি। সন্ত্রাসী অস্ত্রধারীদের গ্রেফতার করবে পুলিশ। তবে নির্বাচনকালে পুলিশের অতিরিক্ত মুভমেন্ট তো থাকেই। নির্বাচন পরিপন্থী কোনো কাজ নিজেদের মধ্যেও হবে না, কোনো ব্যক্তি বা দল কিংবা সংগঠন, প্রার্থী কিংবা সমর্থক হোক নির্বাচন পরিপন্থী কিছু করলে আমরা আইনানুগ ব্যবস্থা গ্রহণ করবো।

(দ্য রিপোর্ট/আরজেড/জানুয়ারি ৩০,২০২০)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর