thereport24.com
ঢাকা, সোমবার, ২০ মে 24, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১,  ১২ জিলকদ  1445

হরতালে গাড়ি চলবে: মালিক সমিতি

২০২০ ফেব্রুয়ারি ০২ ০৭:৩১:২৪
হরতালে গাড়ি চলবে: মালিক সমিতি

দ্য রিপোর্ট প্রতিবেদক: ভোটে অনিয়মের অভিযোগ এনে বিএনপির ডাকা হরতালকে অবৈধ উল্লেখ করে রবিবার (২ ফেব্রুয়ারি) সড়কে গণপরিবহন চালানোর ঘোষণা দিয়েছে ঢাকা সড়ক পরিবহন মালিক সমিতি। একই সঙ্গে বিএনপি বিশৃঙ্খলা করতে চাইলে তা প্রতিহত করা হবে বলেও ঘোষণা দিয়েছে পরিবহন মালিকদের এ সংগনঠন।

শনিবার রাতে সংগঠনের পক্ষ থেকে এসব সিদ্ধান্তের কথা জানান ঢাকা সড়ক পরিবহন মালিক সমিতির সাধারণ সম্পাদক খন্দকার এনায়েতুল্লাহ।

এর আগে ঢাকার দুই সিটি নির্বাচনের ফল প্রত্যাখ্যান করে রবিবার সকাল-সন্ধ্যা হরতার আহ্বান করে বিএনপি। শনিবার রাতে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এই ঘোষণা দেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম। সকাল থেকে বিকাল চারটা পর্যন্ত ঢাকার দুই সিটিতে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। দিনভর ভোট নিয়ে নানা অভিযোগ করেন বিএনপির মেয়র প্রার্থীরা। দলের পক্ষ থেকেও আনুষ্ঠানিকভাবে জানানো হয় অভিযোগ।

বিএনপির হরতাল প্রসঙ্গে খন্দকার এনায়েতুল্লাহ বলেন, রবিবার সারাদিন অন্যান্য দিনের মতো সড়কে গণপরিবহন চলবে। জ্বালাও-পোড়াও হলে এর দায়-দায়িত্ব বিএনপিকেই নিতে হবে।

তিনি বলেন, বিএনপির যেমন হরতাল ডাকার অধিকার রয়েছে তেমনি আমাদেরও যানবাহন চালানোর অধিকার রয়েছে।

এ সময় ঢাকার দুই সিটি নির্বাচনে ইভিএম পদ্ধতিতে সম্পূর্ণ সুষ্ঠুভাবে ভোটগ্রহণ সম্পন্ন হয়েছে বলে দাবি করেন খন্দকার এনায়েতুল্লাহ। তিনি বলেন, এই প্রযুক্তির যুগে এমন টেকনোলজির নির্বাচনে অভিযোগ তোলার মতো কারণ নেই। ভোট সুন্দর হয়েছে। হেরে গিয়ে ফল প্রত্যাখ্যান করে তারা যে হরতাল ডেকেছেন, তা অযৌক্তিক।

রবিবারের হরতালে যদি আগের মতো কোনো বিশৃঙ্খলা করা হয়, জ্বালাও-পোড়াও করা হয় তাহলে মালিক-শ্রমিকরা তা প্রতিহত করবে বলে উল্লেখ করেন তিনি। এছাড়া তিনি ঢাকার সবকটি টার্মিনালে মালিক-শ্রমিকরা সতর্ক অবস্থানে থাকার ও স্বাভাবিকভাবে গণপরিবহন চলাচলের আহ্বান জানান।

(দ্য রিপোর্ট/আরজেড/ফেব্রুয়ারি ০২,২০২০)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর