thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ১০ অক্টোবর ২০২৪, ২৫ আশ্বিন ১৪৩১,  ৬ রবিউস সানি 1446

তামিমের ব্যাটে ১২ বছরের রেকর্ড তছনছ

২০২০ ফেব্রুয়ারি ০২ ১৫:৪৫:৩৪
তামিমের ব্যাটে ১২ বছরের রেকর্ড তছনছ

দ্য রিপোর্ট প্রতিবেদক: প্রায় ৬ বছর পর ফ্রাঞ্জাইসিভিত্তিক টুর্নামেন্ট বাংলাদেশ ক্রিকেট লিগ খেলতে নেমে রেকর্ডের পাতায় ওলট-পালট করেছেন ওপেনার তামিম ইকবাল খান। আজ রোববার মিরপুরে তামিম ব্যাট হাতে ছাড়িয়ে গেছেন সবাইকে। ট্রিপল সেঞ্চুরিতেই থেমে থাকেননি তামিম। ২০০৭ সালে রকিবুলের গড়া ট্রিপল সেঞ্চুরির রেকর্ডটিও নিজের করে নিয়েছেন তামিম।

২০০৭ সালের মার্চ মাসে জাতীয় ক্রিকেট লিগে (এনসিএল)অপরাজিত ৩১৩ রানের ইনিংস খেলেছিলেন রকিবুল। সিলেট বিভাগের বিপক্ষে বরিশালের হয়ে ৬৬০ মিনিট ক্রিজে থেকে ৬০৯ বলে ইনিংসটি সাজান তিনি। রবিবার শুভর বলে সিঙ্গেল নিয়েই রকিবুলের রেকর্ডটি ছাড়িয়ে যান দেশসেরা এই ওপেনার। ফলে রাকিবুলের করা ১২ বছরের এই রেকর্ডের নতুন মালিক এখন শুধুই তামিম।

পূর্বাঞ্চলের অধিনায়ক মুমিনুল হকও অপেক্ষাতে ছিলেন এই রেকর্ডের। তামিমের স্কোর যখন ৩২১-এ পৌঁছায় তখনই ইনিংস ঘোষণা দেন মুমিনুল। ড্রেসিংরুমে ফেরার পথে তামিমকে দেওয়া হয় গার্ড অব অনার। পূর্বাঞ্চলের স্কোর তখন ২ উইকেটে ৫৫৫। ৫৮৫ মিনিট ক্রিজে থেকে তামিম ৪২ চার ও ৩ ছক্কায় নিজের ৩২১ রানের ইনিংসটি সাজিয়েছেন।

রাওয়ালপিন্ডি টেস্টের আগে তামিমের ঠিক যতটুকু আত্মবিশ্বাসের প্রয়োজন ছিল, খান সাহেব সম্ভবত তার থেকেও বেশি পেয়েছেন। রঙীন পোষাকে সমালোচিত তামিম কি তাহলে নিজেকে প্রমাণ করতে চাইছেন লঙ্গার ভার্সনের ক্রিকেটে? আগামী ৭ ফেব্রুয়ারি থেকে শুরু হতে যাওয়া টেস্টে সেটা প্রমাণ করতে হবে।

(দ্য রিপোর্ট/আরজেড/ফেব্রুয়ারি ০২,২০২০)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর