thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ১০ অক্টোবর ২০২৪, ২৫ আশ্বিন ১৪৩১,  ৬ রবিউস সানি 1446

বাংলাদেশের সঙ্গে সিরিজ খেলে পাকিস্তানের ক্ষতি ১৯ কোটি টাকা!

২০২০ ফেব্রুয়ারি ০৪ ১৪:৩১:৩২
বাংলাদেশের সঙ্গে সিরিজ খেলে পাকিস্তানের ক্ষতি ১৯ কোটি টাকা!

দ্য রিপোর্ট ডেস্ক: বাংলাদেশকে আতিথ্য দিলেও ক্ষতির মুখোমুখি হতে হচ্ছে পাকিস্তান ক্রিকেট বোর্ডকে (পিসিবি)। এমনটাই দাবি করছে পাকিস্তানি দৈনিক ‘দ্য ডন’। বাংলাদেশের সঙ্গে সিরিজের মিডিয়া স্বত্ব থেকে বোর্ডের যেই আয় হওয়ার কথা ছিল, তাতো হচ্ছেই না, উল্টো ক্ষতি ২.২৫ মিলিয়ন ডলার। বাংলাদেশি অর্থে যা ১৯ কোটি টাকারও বেশি!

২০১৫ সাল থেকে পিসিবির সঙ্গে মিডিয়া স্বত্বের চুক্তিটি ছিল একটি ভারতীয় প্রতিষ্ঠানের। তারা শুরুতে দাবি করেছিল, ২০১৯ সালের ডিসেম্বরে শ্রীলঙ্কা সফর পর্যন্তই তারা কাভারেজ দেবে পিসিবিকে। কিন্তু পিসিবির দাবি, এই চুক্তিটি শেষ হওয়ার কথা ২০২০ সালের জুনে।

তাই বাংলাদেশের সঙ্গে থাকা সিরিজটিকেও এখানে যুক্ত করার কথা বলে পিসিবি। তিন ধাপের এই সিরিজে তিনটি টি-টোয়েন্টি, দুটি টেস্ট ও একটি ওয়ানডে রয়েছে। সে হিসেবে প্রতিষ্ঠানটির কাছে মিডিয়া স্বত্ব বাবদ পিসিবির দাবি ছিল ৬ মিলিয়ন ডলার।

কিন্তু প্রতিষ্ঠানটি জানায়, আচমকা সিরিজের সবকিছু আয়োজন করতে মাত্র ৭ দিন সময় পেয়েছে তারা। ফলে কাঙ্ক্ষিতভাবে সিরিজের প্রচার করা যায়নি। উল্টো ক্ষতি হয়েছে অনেক। পরে দুই পক্ষই বিষয়টি সুরাহা করেছে আইনি বিশেষজ্ঞের মাধ্যমে। ফলে পিসিবিকে ৩.৭৫ মিলিয়ন ডলার দিতে রাজি হয় প্রতিষ্ঠানটি।

(দ্য রিপোর্ট/আরজেড/ফেব্রুয়ারি ০৪,২০২০)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর