thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ১০ অক্টোবর ২০২৪, ২৫ আশ্বিন ১৪৩১,  ৬ রবিউস সানি 1446

লিটনকে হারিয়ে ফের চাপে বাংলাদেশ

২০২০ ফেব্রুয়ারি ০৭ ১৬:৪৬:১১
লিটনকে হারিয়ে ফের চাপে বাংলাদেশ

দ্য রিপোর্ট ডেস্ক: বাংলাদেশ-পাকিস্তান প্রথম টেস্ট শুরু হয়েছে রাওয়ালপিন্ডিতে। টসে জিতে প্রথমে বোলিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন পাকিস্তান অধিনায়ক আজহার আলী। শুরুতেই দুই ওপেনারকে হারিয়ে চাপে পড়ে বাংলাদেশ। ইনিংসের তৃতীয় বলেই ফিরে গেছেন অভিষিক্ত সাইফ হাসান (০)। তিনি গোল্ডেন ডাক মেরে বুঝলেন আন্তর্জাতিক ক্রিকেট অতটা সহজ নয়।

দ্বিতীয় ওভারে মোহাম্মদ আব্বাসের চতুর্থ বলে এলবিডব্লুয়ের ফাঁদে পড়েন তামিম ইকবাল (৩)। স্কোরবোর্ডে ৩ রান উঠতেই দুই ওপেনারকে হারিয়ে রীতিমতো কাঁপছিল বাংলাদেশ। এখান থেকে দলকে উদ্ধার করার চেষ্টা করছেন অধিনায়ক মুমিনুল হক ও নাজমুল হোসেন শান্ত। দলীয় ৬২ রানের মাথায় এ জুটি ভাঙেন শাহিন আফ্রিদি। মোহাম্মদ রিজওয়ানের হাতে ক্যাচ তুলে দেন মুমিনুল। তার আগে ৫৯ বলে পাঁচ চারের সাহায্যে ৩০ রান করেন বাংলাদেশ অধিনায়ক। ৩ উইকেটে ৯৫ রান নিয়ে মধ্যাহ্নভোজে যায় বাংলাদেশ দল।

মধ্যাহ্নভোজ থেকে ফিরে ব্যাটিংয়ে নেমে বাংলাদেশ হারায় নাজমুল হোসেন শান্তকে। আব্বাসের বলে রিজওয়ানের হাতে ক্যাচ দিয়ে ফিরে গেছেন তিনি। তার আগে খেলেছেন ১১০ বলে ৪৪ রানের ইনিংস। বাউন্ডারি মেরেছেন ছয়টি। সেট হয়েও দলীয় ১০৭ রানে ফিরে গেছেন মাহমুদউল্লাহ (৪৮ বলে ২৫)। উইকেটে জমে যাচ্ছিলেন লিটন-মিঠুন। কিন্তু ১৬১ রানে ব্যক্তিগত ৩৩ রানে হারিস সোহেলের বলে এলবিডব্লু হন লিটন। ৪৬ বলে সাত চারের সৌজন্যে এই রান করেন তিনি। এ প্রতিবেদন লেখার সময় বাংলাদেশ ৬৩ ওভারে ৬ উইকেটে ১৭২ রান তুলেছে। মিঠুন ৩০ ও তাইজুল ১ রান নিয়ে ব্যাট করছেন। শাহিন আফ্রিদি ৪৫ রানে ৩ উইকেট নিয়েছেন। ১৯ রানে ২ উইকেট শিকার করেছেন আব্বাস।

সবশেষ পাকিস্তানের মাটিতে ২০০৩ সালে টেস্ট সিরিজ খেলেছিল বাংলাদেশ। তারপর সুদীর্ঘ সময় পর আবার টেস্টে খেলতে নামল মুমিনুল হকের দল। প্রথম দফায় বাংলাদেশ দল তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলে এসেছে। যদিও বৃষ্টির কারণে তৃতীয় টি-টোয়েন্টি পরিত্যক্ত হয়েছিল। বাংলাদেশ হেরেছিল ০-২ ব্যবধানে। এবার দ্বিতীয় দফার সফরে বাংলাদেশ একটি টেস্টই খেলছে রাওয়ালপিন্ডিতে। তারপর তৃতীয় দফা সফর করবে বাংলাদেশ দল এপ্রিলে। তখন একটি টেস্টের সঙ্গে খেলবে একটি ওয়ানডেও।

পাকিস্তান একাদশ: শান মাসুদ, আবিদ আলী, আজহার আলী (অধিনায়ক), বাবর আজম, হারিস সোহেল, আসাদ শফিক, মোহাম্মদ রিজওয়ান, ইয়াসির শাহ, মোহাম্মদ আব্বাস, নাসিম শাহ, শাহিন আফ্রিদি।

বাংলাদেশ একাদশ: তামিম ইকবাল, সাইফ হাসান, নাজমুল হোসেন শান্ত, মুমিনুল হক (অধিনায়ক), মোহাম্মদ মিঠুন, মাহমুদউল্লাহ, লিটন দাস, তাইজুল ইসলাম, রুবেল হোসেন, আবু জায়েদ, ইবাদত হোসেন।

(দ্য রিপোর্ট/আরজেড/ফেব্রুয়ারি ০৭,২০২০)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর