thereport24.com
ঢাকা, শুক্রবার, ১০ মে 24, ২৭ বৈশাখ ১৪৩১,  ২ জিলকদ  1445

সূচক ও লেনদেন বেড়েছে

২০১৩ নভেম্বর ১০ ১৬:১১:০২
সূচক ও লেনদেন বেড়েছে

দিরিপোর্ট২৪ প্রতিবেদক : বিএনপির নেতৃত্বাধীন ১৮ দলীয় জোটের ডাকা ৮৪ ঘণ্টা হরতালের প্রথম দিন ও সপ্তাহের প্রথম কার্যদিবস রবিবার উভয় শেয়ারবাজারে সূচক ও লেনদেনের পরিমাণ বেড়েছে। তবে অধিকাংশ কোম্পানির শেয়ার দর কমেছে।

এদিনে প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) অন্যান্য দিনের চেয়ে আধা ঘণ্টা পর লেনদেন শুরু হয়ে বিকেল ৩টা পর্যন্ত চলে। দিন শেষে ডিএসইক্স সূচক ৪৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪ হাজার ২৪৪ পয়েন্টে। আর ডিএস ৩০ সূচক ১৭ পয়েন্টে কমে অবস্থান করছে ১ হাজার ৪৩৬ পয়েন্টে।

এদিনে ডিএসইতে মোট ২৮৫টি কোম্পানির শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিটের মধ্যে দর বেড়েছে ১৩১টি, কমেছে ১৪০টি আর অপরিবর্তিত রয়েছে ১৪টির। আর টাকার পরিমাণে মোট লেনদেন হয়েছে ৪৯৮ কোটি টাকা। যা অগের দিনের চেযে ২৫ কোটি টাকা বেশি।

অন্যদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) নির্ধারিত সময়ে লেনদেন শুরু ও শেষ হয়েছে। এদিনে সিএসসিএক্স সূচক ৭৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৮ হাজার ২৬৩ পয়েন্টে।

এদিন সিএসইতে মোট ২১৫টি কোম্পানির শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ড ইউনিটের মধ্যে দর বেড়েছে ৮২টির, কমেছে ১২০টির আর অপরিবর্তিত রয়েছে ১৩টির। আর টাকার পরিমাণে মোট লেনদেন হয়েছে ৫ কোটি ৩০ লাখ টাকা। যা আগের দিনের চেয়ে ৮৬ কোটি টাকা বেশি।

(দিরিপোর্ট২৪/এনটি/এইচএসএম/নভেম্বর ১০, ২০১৩)

পাঠকের মতামত:

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর