thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ১৬ মে 24, ২ জ্যৈষ্ঠ ১৪৩১,  ৮ জিলকদ  1445

করোনার ৩ হটস্পট

২০২০ এপ্রিল ১৭ ১৯:৫৬:৩৪
করোনার ৩ হটস্পট

দ্য রিপোর্ট প্রতিবেদক: দেশে মূলত তিনটি জায়গার মানুষ করোনায় আক্রান্ত হচ্ছেন বেশি। আজ করোনা পরিস্থিতি নিয়ে ব্রিফিংয়ে এ বিষয়ে তথ্য উপাত্ত তুলে ধরেন আইইডিসিআর এর পরিচালক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা।

দেশে যে তিনটি জায়গায় সবচেয়ে বেশি মানুষ করোনায় আক্রান্ত হচ্ছে, সেগুলো হলো- ঢাকা, নারায়ণগঞ্জ এবং গাজীপুর। এই তিন জায়গায় রোগী বেশি থাকায় এগুলো করোনার হটস্পট হিসেবে কাজ করছে।

ডা. সেব্রিনা ফ্লোরা আজকের ব্রিফিংয়ে বলেন, করোনা রোগীদের ৪৬ শতাংশই হচ্ছেন ঢাকার বাসিন্দা। এরপর রয়েছে নারায়ণগঞ্জ, শতকরা ২০ ভাগ। এরপরই সবচেয়ে বেশি রোগী পাওয়া যাচ্ছে গাজীপুরে। এই তিনটি শহর ছাড়া চট্টগ্রামেও রোগী পাওয়া পাওয়া যাচ্ছে।

আজ শুক্রবার (১৭ এপ্রিল) দুপুরে স্বাস্থ্য অধিদফতরের করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত হেলথ বুলেটিনে এসব তথ্য জানানো হয়। অনলাইনে বুলেটিন উপস্থাপন করেন স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা। এতে নিজের বাসা থেকে সংযুক্ত হন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক ও আইইডিসিআরের পরিচালক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা।

গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন আরও ২৬৬ জন। ফলে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল এক হাজার ৮৩৮ জনে। মারা গেছে আরও ১৫ জন। ভাইরাসটিতে এ পর্যন্ত মৃত্যু হয়েছে ৭৫ জনের।

(দ্য রিপোর্ট/আরজেড/১৭এপ্রিল,২০২০)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর