thereport24.com
ঢাকা, শুক্রবার, ১৭ মে 24, ২ জ্যৈষ্ঠ ১৪৩১,  ৯ জিলকদ  1445

একদিনে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৮ জন, মোট ৬৬

২০২০ এপ্রিল ১৮ ১৫:২৯:১৮
একদিনে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৮ জন, মোট ৬৬

দ্য রিপোর্ট প্রতিবেদক: করোনা ভাইরাসে দেশে নতুন করেও আরও ৮ জন সুস্থ হয়েছেন। এনিয়ে মোট ৬৬ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। শনিবার দুপুরে স্বাস্থ্য বুলেটিনে রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) পরিচালক অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা এ তথ্য জানান।

তিনি বলেন, করোনাভাইরাস শনাক্তে গত ২৪ ঘণ্টায় দুই হাজার ২৪৪টি নমুনা সংগ্রহ করা হয় এবং দুই হাজার ১৯০টি পরীক্ষা হয়েছে। এতে আরও ৩০৬ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। ফলে দেশে মোট করোনায় আক্রান্তের সংখ্যা হয়েছে দুই হাজার ১৪৪। আক্রান্ত রোগীদের মধ্যে মারা গেছেন আরও ৯ জন। এতে মৃতের সংখ্যা হয়েছে ৮৪। এছাড়া সুস্থ হয়েছেন আরও ৮ জন। ফলে মোট সুস্থ রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ৬৬ জনে।

‘নতুন শনাক্ত রোগীদের বয়স ২১-৩০ বছরের মধ্যে ২৭ ভাগ, ৩১-৪০ বছরের মধ্যে ২২ ভাগ, ৪১-৫০ বছরের মধ্যে ১৯ ভাগ। আক্রান্তদের মধ্যে ৬২ ভাগ পুরুষ ও বাকিরা মহিলা।’

নতুন আক্রান্তদের এলাকা ভিত্তিক হিসেবে দেখা গেছে, সব থেকে বেশি আক্রান্ত ঢাকা শহরে, এরপরে রয়েছে গাজীপুর, নরসিংদী ও কিশোরগঞ্জ বলে জানান আইইডিসিআর পরিচালক।

দেশে করোনাভাইরাসে সংক্রমিত (কোভিড-১৯) প্রথম রোগী শনাক্ত হয় গত ৮ মার্চ। ১৮ মার্চ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়।

(দ্য রিপোর্ট/আরজেড/১৮এপ্রিল,২০২০)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর