thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ১৬ মে 24, ২ জ্যৈষ্ঠ ১৪৩১,  ৮ জিলকদ  1445

‘দুর্যোগে ভেঙে পড়া যাবে না, শিগগির সংকট কেটে যাবে’

২০২০ এপ্রিল ২০ ১২:৩৩:৩৭
‘দুর্যোগে ভেঙে পড়া যাবে না, শিগগির সংকট কেটে যাবে’

দ্য রিপোর্ট প্রতিবেদক: দুর্যোগের সময় ভেঙে না পড়তে দেশের জনগণের প্রতি আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেছেন, ‘দুর্যোগে ভেঙে পড়া যাবে না। শিগগির সংকট কেটে যাবে। সাহসের সঙ্গে আমাদের এই সংকট মোকাবেলা করতে হবে।’

সোমবার গণভবন থেকে ঢাকা বিভাগের চার জেলা ও ময়মনসিংহ বিভাগের বিভিন্ন জেলার কর্মকর্তা ও জনপ্রতিনিধিদের সঙ্গে ভিডিও কনফারেন্সে যুক্ত হয়ে এই আহ্বান জানান তিনি।

শেখ হাসিনা বলেন, ‘১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধের কথা চিন্তা করেন, সমগ্র বাঙালি জাতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ডাকে সাড়া অস্ত্র তুলে নিয়ে যুদ্ধ করে বিজয়ী লাভ করেছিলাম। অনেকেই মুক্তিযুদ্ধে গিয়েছিলো তার সবকিছু ছেড়ে দিয়ে অস্ত্র হাতে নেমে পড়েছিলো, তাদের পোশাক ছিলো না, একেবারে খালি পায়ে। লুঙ্গি পড়ে অস্ত্র নিয়ে পাকিস্তানি সেনাবাহিনীর বিরুদ্ধে যুদ্ধ করেছিল। মনে সাহস নিয়েই আমরা বিজয় অর্জন করেছি।’

‘এবারও করোনাভাইরাসে সেই সাহস নিয়ে আমাদের এগিয়ে যেতে হবে। এখানেও বাঙালিকে জয়যুক্ত হতে হবে। সেই চিন্তা ভাবনা নিয়ে আমরা কাজ করছি।’-যোগ করেন বঙ্গবন্ধুকন্যা।

শেখ হাসিনা বলেন, সারাবিশ্ব এই ভাইরাসের জন্য আতঙ্কিত। আমার মনে হয় বিশ্বে এ ধরনের পরিস্থিতি এর আগে কখনো তৈরি হয়নি। বিশ্বে অর্থনৈতিক কর্মকাণ্ড স্থবির। এমনকি ধর্মীয় প্রতিষ্ঠান মক্কা-মদিনা, মসজিদ, মন্দির, প্যাগোডা সবকিছু বন্ধ। বাংলাদেশেও বিশ্বের একটি দেশ। তাই যথাযথ ব্যবস্থা আমরা শুরু থেকেই নেয়া শুরু করেছি।

করোনা প্রতিরোধে সরকারের নেয়া বিভিন্ন পদক্ষেপের কথা বর্ণনা করে প্রধানমন্ত্রী বলেন, যেসব নির্দেশনা দেয়া হয়েছে সেসব নির্দেশনা যেন সকলে মেনে চলেন। মানুষের সমাগম হয় সেখানে না থাকা, নিজেকে সুরক্ষিত রাখা, এটা একান্তভাবে প্রয়োজন। এটা জেনে করা হয়। ঢাকা, নারায়ণগঞ্জ, গাজীপুর এসব জেলায় করোনাভাইরাসের প্রাদুর্ভাব বেশি। সাথে সাথে দেখতে পাচ্ছি কিছু কিছু জেলা আক্রান্ত হয়নি। এসব জেলায় যাতে প্রাদুর্ভাব ছড়িয়ে না পড়ে সেই ব্যবস্থা নিয়েছি।

(দ্য রিপোর্ট/আরজেড/২০এপ্রিল,২০২০)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর