thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ১০ অক্টোবর ২০২৪, ২৫ আশ্বিন ১৪৩১,  ৬ রবিউস সানি 1446

বিশ্বকাপ পেছালে যে ‘লাভ’ দেখছেন মাহমুদউল্লাহ

২০২০ জুন ০৮ ১৫:৪৬:২৪
বিশ্বকাপ পেছালে যে ‘লাভ’ দেখছেন মাহমুদউল্লাহ

দ্য রিপোর্ট প্রতিবেদক: টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশকে নেতৃত্ব দিতে মুখিয়ে মাহমুদউল্লাহ রিয়াদ, দলকে নিয়েও আশাবাদী। বিশ্বকাপ নিয়ে আইসিসির সিদ্ধান্তের অপেক্ষায় আছেন। শেষ পর্যন্ত আসর পেছালে সাকিবকে পাওয়া যাবে, তাতে দলে ভারসাম্য আসবে- বলছেন মাহমুদউল্লাহ। খেলা ফেরাতে আইসিসির গাইডলাইন যৌক্তিক মানছেন টাইগার টি-টোয়েন্টি ক্যাপ্টেন। ক্লোজড ডোরে বিশ্বকাপেও আপত্তি নেই তার।

সাকিবহীন টি-টোয়েন্টি দলের নেতৃত্ব মাহমুদউল্লাহর কাঁধে। অন্তর্বর্তী দায়িত্ব আগেও সামলেছেন। কিন্তু বিশ্বকাপে অধিনায়কত্ব করা বিশেষ কিছু। টি-টোয়েন্টির বিশ্ব আসরে সেই সুযোগ তার সামনে।

কিন্তু এ বছর বিশ্বকাপ হবে তো? গণমাধ্যমের অনেকেই জানিয়ে দিয়েছে, পেছাবে ক্রিকেটের মেগা ইভেন্ট।

ক্লোজড ডোরে বিশ্বকাপ আকর্ষণ হারাবে। অক্টোবর-নভেম্বরে যদি বিশ্বকাপ হয়ই তবে বাংলাদেশ দলের প্রস্তুতিতে ঘাটতি থাকবে নিঃসন্দেহে। আর যদিও আসর পেছায়, লাভ আছে, কারণ তখন পাওয়া যাবে সাকিবকে।

খেলা ফেরানোর তোরজোর চলছে, ঝুঁকি বিবেচনায় আছে আইসিসির গাইডলাইন। থুতুর ব্যবহারে নিষেধাজ্ঞা, সেলিবব্রেশনে নিষেধাজ্ঞা, করোনা টেস্ট, বায়ো-সিকিউরড ভেন্যু একগাদা প্রসঙ্গ সামনে। এত নিয়মের বেড়াজালে ক্রিকেট তার স্বকীয়তা হারাবে কি?

ব্যক্তিগত অনুশীলনের অনুমতি মিলছে, ঘরবন্দী ক্রিকেটাররা নিজেদের প্রস্তুত করার সুযোগ পাবেন। কিন্তু খেলায় কবে ফিরতে পারবেন, তার নিশ্চয়তা এখনো মেলেনি। সবার মতই মাহমুদউল্লাহও অপেক্ষায় আছেন।

(দ্য রিপোর্ট/আরজেড/০৮জুন, ২০২০)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর