thereport24.com
ঢাকা, রবিবার, ১৯ মে 24, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১,  ১১ জিলকদ  1445

স্বাস্থ্য বিভাগের অদূরদর্শী বক্তব্য হতাশা তৈরি করছে: কাদের

২০২০ জুন ১৯ ১৫:২১:১১
স্বাস্থ্য বিভাগের অদূরদর্শী বক্তব্য হতাশা তৈরি করছে: কাদের

দ্য রিপোর্ট প্রতিবেদক: করোনার আয়ুষ্কাল নিয়ে স্বাস্থ্য বিভাগের ঊর্ধ্বতন কোনো কোনো কর্মকর্তার বক্তব্য অদূরদর্শী ও দায়িত্বজ্ঞানহীন বলে মন্তব্য করেছেন ক্ষমতাসীন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

তিনি বলেছেন, সরকার যখন দিনরাত পরিশ্রম করে মানুষের মনোবল চাঙা রাখার নিরলস প্রয়াস চালিয়ে যাচ্ছে, ঠিক তখন স্বাস্থ্য বিভাগের কোনো কোনো কর্মকর্তার করোনার আয়ুস্কাল নিয়ে অদূরদর্শী ও দায়িত্বজ্ঞানহীন বক্তব্য জনমনে হতাশ তৈরি করেছে।

শুক্রবার জাতীয় সংসদ ভবন এলাকার সরকারি বাসভবন থেকে এক সংবাদ সম্মেলনে এমন মন্তব্য করেন তিনি।

ওবায়দুল কাদের বলেন, এ ধরনের সমন্বয়হীন অযাচিত বক্তব্য থেকে নিজেদের বিরত রাখার অনুরোধ জানাচ্ছি। স্পর্শ কাতর এসময়ে দায়িত্বশীল পদে থেকে কারো দায়িত্বহীন বক্তব্য রাখা সমীচীন নয়।

ফ্রন্টলাইন যোদ্ধাদের প্রশংসা করে তিনি বলেন, এ সংকট এ ফ্রন্ট লাইনে কর্মরত যোদ্ধাদের অনেকেই দেশ ও জাতির সেবায় নিজেকে উৎসর্গ করেছেন। এ পর্যন্ত ৪২ জন চিকিৎসক, ২৬ জন পুলিশ সদস্যসহ নার্স, টেকনোলজিস্ট, সাংবাদিক, আনসার সদস্য প্রাণ দিয়েছেন। এমন পরিস্থিতিতে খুলনা লাগলো একজন চিকিৎসক হত্যা অত্যন্ত দুঃখজনক ও অনাকাঙিক্ষত। আমি এর তীব্র নিন্দা জানাই এবং নিহত ডাক্তার রাকিবের পরিবারের প্রতি সমবেদনা জানাই।

তিনি বলেন, এ সংকটের চিকিৎসকসহ সম্যক যোদ্ধাদের এবং সংশ্লিষ্ট সকলকে ধৈর্য ধারণের আহ্বান জানাচ্ছি। মনে করিয়ে দিতে চাই শেখ হাসিনা সরকার অন্যায়কে প্রশ্রয় দেয় না। অন্যায়কারী যত ক্ষমতাবান হোক তার রেহাই নেই।

(দ্য রিপোর্ট/আরজেড/১৯জুন, ২০২০)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর