thereport24.com
ঢাকা, বুধবার, ২ অক্টোবর ২০২৪, ১৬ আশ্বিন ১৪৩১,  ২৮ রবিউল আউয়াল 1446

রাতে ফেরি চলবে না শিমুলিয়া-কাঁঠালবাড়ীতে

২০২০ আগস্ট ২৯ ১৬:৪৯:০৫
রাতে ফেরি চলবে না শিমুলিয়া-কাঁঠালবাড়ীতে

মুন্সীগঞ্জ প্রতিনিধি: পদ্মা নদীতে নাব্য সংকট, তীব্র স্রোত ও পদ্মা সেতুর নিরাপত্তাজনিত কারণে অনির্দিষ্টকালের জন্য রাতে শিমুলিয়া-কাঁঠালবাড়ী নৌরুটে সব ধরনের ফেরি চলাচল বন্ধ থাকবে। নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী এমপি আজ ঢাকা থেকে টুঙ্গিপাড়া যাওয়ার পথে এ নির্দেশনা দেন। এই তথ্য নিশ্চিত করেছেন শিমুলিয়া ঘাটের বিআইডব্লিউটিসি'র সহকারী ব্যবস্থাপক প্রফুল্ল চৌহান।

তিনি জানান, নৌপরিবহন প্রতিমন্ত্রী এই নৌরুটে সন্ধ্যার পর ফেরি বন্ধের জন্য নির্দেশনা দিয়েছেন। এছাড়া মন্ত্রণালয় থেকেও বলা হয়েছে। মূলত নাব্য সংকটের কারণে দুর্ঘটনা এড়াতে ফেরি বন্ধের জন্য বলা হয়েছে।
তীব্র স্রোতের কারণে পদ্মায় ফেরি চলাচল ব্যাহত

এদিকে, গতকাল মধ্যরাতে কাঁঠালবাড়ী ঘাটমুখী রো রো ফেরি বীরশ্রেষ্ঠ জাহাঙ্গীর নদীর ডুবোচরে আটকা পড়ে। এখনও ফেরিটি উদ্ধার করা সম্ভব হয়নি।

শিমুলিয়া ঘাটের বিআইডব্লিউটিসি'র সহকারী ব্যবস্থাপক প্রফুল্ল চৌহান জানান, নৌরুটে বর্তমানে আটটি ফেরি চলাচল করছে। পারের অপেক্ষায় আছে তিন শতাধিক যান। এর মধ্যে দুই শতাধিক পণ্যবাহী ট্রাক আছে। এসব ট্রাক গত তিন-চার দিন ধরে আটকা পড়েছে। নদীর চরে আটকে পড়া রো রো ফেরিটি উদ্ধারের চেষ্টা চলছে বলে জানান তিনি।

এদিকে, নাব্য সংকটের কারণে বিগত কয়েকদিন ধরে প্রায়ই নদীর চরে ফেরি আটকা পড়ছে বলে জানান বিআইডব্লিউটিসি'র উপমহাব্যবস্থাপক (এজিএম) মো. শফিকুল ইসলাম।

তিনি বলেন, কয়েকদিন ধরে অনেক ফেরিই আটকা পড়েছে। তবে, এই রো রো ফেরিটি উদ্ধারে সময় বেশি লাগছে।

(দ্য রিপোর্ট/আরজেড/২৯আগস্ট, ২০২০)

পাঠকের মতামত:

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর