thereport24.com
ঢাকা, শুক্রবার, ১৭ মে 24, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১,  ৯ জিলকদ  1445

তালিকাভুক্তির অনুমোদন পেল প্যারামাউন্ট টেক্স

২০১৩ নভেম্বর ১০ ১৯:৫৯:৩৯
তালিকাভুক্তির অনুমোদন পেল প্যারামাউন্ট টেক্স

দিরিপোর্ট২৪ প্রতিবেদক : প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) প্রক্রিয়া শেষ করে দেশের উভয় শেয়ারবাজারের বস্ত্র খাতে তালিকাভুক্তির অনুমোদন পেয়েছে প্যারামাউন্ট টেক্সটাইল লিমিটেড। পাশাপাশি আগামী সপ্তাহেই সেকেন্ডারি মার্কেটে কোম্পানিটির শেয়ার লেনদেন শুরু হবে বলে উভয় স্টক এক্সচেঞ্জ সূত্রে জানা গেছে।

গত ৬ নভেম্বর ডিএসইর বোর্ড সভায় কোম্পানিটির তালিকাভুক্তির অনুমোদন দেওয়া হয়। আর ৭ নভেম্বর ডিএসইর প্রধান নির্বাহী কর্মকর্তা স্বপন কুমার বালা (সিইও) স্বাক্ষরিত এ সংক্রান্ত একটি চিঠি নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) কাছে পাঠানো হয়েছে।

এর আগে গত ১১ সেপ্টেম্বর রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউটে ইলেকট্রনিক পদ্ধতিতে কোম্পানিটির আইপিও লটারীর ড্র অনুষ্ঠিত হয়। কোম্পানির আইপিওতে প্রতিটি লটের বিপরীতে ১০ গুন বেশি আবেদন জমা পড়ে। স্থানীয় বিনিয়োগকারীদের জন্য প্রতিষ্ঠানটির আবেদন জমা নেওয়া হয় ১ সেপ্টেম্বর থেকে ৫ সেপ্টম্বর পর্যন্ত। আর প্রবাসী বিনিয়োগকারীরা আবেদন জমা দেওয়ার সুযোগ পান ১৪ সেপ্টেম্বর পর্যন্ত।

গত ২৭ জুন বিএসইসির ৪৮৪তম সভায় প্যারামাউন্ট টেক্সটাইল লিমিটেডের আইপিওর অনুমোদন দেওয়া হয়। ফেসভ্যালুর সঙ্গে ১৮ টাকা প্রিমিয়ামসহ কোম্পানিটির প্রতিটি শেয়ারের নির্দেশক মূল্য নির্ধারিত হয় ২৮ টাকা। এর মার্কেট লট ২৫০টি।

৩০ জুন শেষ হওয়া অর্থ বছরের হিসাব অনুযায়ী প্রতিষ্ঠানটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৩.৪৭ টাকা এবং শেয়ার প্রতি সম্পদ (এনএভি) হয়েছে ১৮.৩১ টাকা।

ইতিমধ্যে আইপিও লটারী বিজয়ী বিনিয়োগকারীদের বিও হিসাবে কোম্পানির শেয়ার জমা হয়েছে।

প্রতিষ্ঠানটির ইস্যু ব্যবস্থাপকের দায়িত্ব পালন করছে আইডিএলসি ইনভেস্টমেন্ট লিমিটেড এবং অডিটর হিসেবে আছেন হাওলাদার ইউনুস অ্যান্ড কোম্পানি।

(দিরিপোর্ট২৪/এনটি/এআইএম/এমডি/নভেম্বর ১০, ২০১৩)

পাঠকের মতামত:

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর