thereport24.com
ঢাকা, বুধবার, ৯ অক্টোবর ২০২৪, ২৪ আশ্বিন ১৪৩১,  ৫ রবিউস সানি 1446

পাকিস্তানকে অনায়াসে হারিয়ে সিরিজ নিউজিল্যান্ডের

২০২০ ডিসেম্বর ২০ ১৫:৪৫:৫৮
পাকিস্তানকে অনায়াসে হারিয়ে সিরিজ নিউজিল্যান্ডের

দ্য রিপোর্ট ডেস্ক: একদশে ফিরেই বল হাতে জ্বলে উঠলেন টিম সাউদি। এদিকে দলের সঙ্গে যোগ দিয়ে ব্যাট হাতে নিজেকে মেলে ধরলেন কেন উইলিয়ামসন। টিম সেইফার্ট খেললেন আরও একটি দুর্দান্ত ইনিংস। শেষ পর্যন্ত তাদের নৈপুণ্যে সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টিতে পাকিস্তানকে অনায়াসে হারিয়ে এক ম্যাচ আগেই সিরিজ নিজেদের করে নিলো নিউজিল্যান্ড।

হ্যামিল্টনের সিডন পার্কে রোববার সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টিতে পাকিস্তানকে ৯ উইকেট হারিয়েছে নিউজিল্যান্ড। এরআগের ম্যাচে কিউইরা জিতেছিল ৫ উইকেট। যে কারণে তিন ম্যাচ সিরিজ এক ম্যাচ হাতে রেখেই জিতে নিলো কেন উইলিয়ামসনের দল।

রোববার টস জিতে শুরুটা ভালো না হলেও মোহাম্মদ হাফিজের (৫৭ বলে ১০ চার ও ৫ ছয়ে ৯৯*) ব্যাটে ভর করে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেটে ১৬৩ রান করে পাকিস্তান। জবাব দিতে নেমে টিম সেইফার্ট (৬৩ বলে ৮ চার ও ৩ ছয়ে ৮৪* রান) ও কেন উইলিয়ামসনের (৪২ বলে ৮ চার ও ১ ছয়ে ৫৭ রান) ব্যাটে ভর করে ৪ বল হাতে রেখে ১ উইকেট হারিয়ে জয় নিশ্চিত করে নিউজিল্যান্ড।

হাফিজ ছাড়া পাকিস্তানের বলার মতো আর কোন ব্যাটসম্যানই রান করতে পারেননি। রোববার শুরুতে ব্যাট করতে নামা সফরকারীদের হতাশ করেন কিউই একাদশে ফেরা পেসার টিম সাউদি। ৩৩ রানেই পাকদের টপ অর্ডারের তিন ব্যাটসম্যানকে সাজঘরে ফেরান তিনি। এরপর ধীরে ধীরে হাফিজের ব্যাটে এগোতে থাকে পাকিস্তান। কিন্তু অন্য প্রান্তে যোগ্য সঙ্গীর অভাব বোধ করছিলেন তিনি। তারপরও নিজের মতই খেলছিলেন এ তারকা। এ ধারাবাহিকতা ধরে রেখে এ ডানহাতি এক পর্যায়ে ৩৭ বলে ৭ চার ও ১ ছয়ে হাফসেঞ্চুরি পূর্ণ করেন। এরপর কিউই পেস-স্পিনারদের ওপর চড়াও হন তিনি। শেষ পর্যন্ত ৫৭ বলে ৫ ছয় ও ১০ চারে এ তারকা ৯৯ রানে অপরাজিত থেকে পাকিস্তানকে লড়াইয়ের পুঁজি এনে দেন।

নিউজিল্যান্ডের হয়ে ২১ রানে ৪ উইকেট নিয়েছেন টিম সাউদি। এদিকে ১০ রানে জিমি নিশাম নিয়েছেন ১টি উইকেট। এছাড়া ২১ রানে ইশ শোধি পকেটে পুরেছেন একটি উইকেট।

১৬৪ রানের লক্ষ্যে ব্যাট করতে রোববার কৃত্রিম আলোয় জ্বলে ওঠেন নিউজিল্যান্ডের দুই ওপেনার টিম সেইফার্ট ও মার্টিন গাপটিল। দু’জন মিলে ২১ বলে ৩৫ রানের জুটিও গড়ে ফেলেন। তবে এরপরই ফাহিম আশরাফ এ জুটি ভাঙেন হারিস রৌওফের হাতে গাপটিলের ক্যাচ বানিয়ে। ফেরার আগে গাপটিল করেন ১১ বলে ২ ছয় ও ১ চারে ২১ রান। নিউজিল্যান্ড ইনিংসে আজ পাকিস্তানের সাফল্য বলতে এটুকুই। এরপরের গল্প অবশ্য স্বাগতিক দুই ব্যাটসম্যান সেইফার্ট ও উইলিয়ামসনের। দ্বিতীয় উইকেটে জুটি বেধে তারা শুরু থেকেই পাক বোলারদের ওপর চড়াও হয়ে খেলতে থাকেন। বিশেষ করে সেইফার্ট। এ ওপেনার আগের ম্যাচের মতই এদিন ব্যাট চলান। এক পর্যায়ে তিনি ৩২ বলে ৫ চার ও ৩ ছয়ে হাফসেঞ্চুরি পূর্ণ করেন।

সেইফার্টের ব্যাটে ভর করে নিউজিল্যান্টেডর দ্বিতীয় উইকেট জুটি হাফসেঞ্চুরি পূর্ণ করে মাত্র ৩৫ বলে। সেখানে উইলিয়ামসনের অবদান ছিল মাত্র ১১ রান। এরপরই অবশ্য খোলস ছেড়ে বের হন কিউই অধিনায়ক। সেইফার্টের সঙ্গে তিনিই বড় শট খেলে দলের জয় খুব সহজ করে তোলেন। শেষ পর্যন্ত এ তারকা ৩৭ বলে ৭ চার ও ১ ছয়ে তুলে নেন হাফসেঞ্চুরি। অন্যদিকে সেইফার্ট নিজের মতই পথ চলতে থাকেন। শেষ পর্যন্ত এ দুই ব্যাটসম্যান ৯৭ বলে অবিচ্ছিন্ন ১২৯ রানের জুটি গড়ে কিউইদের জিতিয়েই ফেরেন।

পাকিস্তানের ফাহিম আশরাফ ১৫ রানের বিনিময়ে নিয়েছেন একটি উইকেট। এদিকে অধিনায়ক শাদাব খান ৪ ওভার হাত ঘুরিয়ে ২৪ রানে ছিলেন উইকেট শুন্য।

সোমবারই সিরিজের তৃতীয় ও শেষ টি-টোয়েন্টিতে মুখোমুখি হবে নিউজিল্যান্ড-পাকিস্তান। নেপিয়ারে অনুষ্ঠিত হতে যাওয়া ম্যাচটি হবে কিউইদের জন্য অনেকটা নিয়মরক্ষার। তবে এ ম্যাচটি জিতে নিশ্চয়ই হোয়াইটওয়াশ হওয়ার লজ্জা থেকে বাঁচতে চাইবে পাকিস্তান।

(দ্য রিপোর্ট/আরজেড/২০ ডিসেম্বর, ২০২০)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর