thereport24.com
ঢাকা, শনিবার, ৪ মে 24, ২১ বৈশাখ ১৪৩১,  ২৫ শাওয়াল 1445

চাল-তেলের চড়া দামে ক্ষুব্ধ ক্রেতা

২০২১ জানুয়ারি ০১ ১৬:০৪:৩৯
চাল-তেলের চড়া দামে ক্ষুব্ধ ক্রেতা

দ্য রিপোর্ট প্রতিবেদক: স্বস্তি ফেরেনি চালের বাজারে, ভরা মৌসুমেও রাজধানীর বাজারে বাড়তি দামে কিনতে হচ্ছে চাল। ভোজ্যতেল ও মুরগির দামও চড়া। নিয়মিত বাজার মনিটরিং না থাকাকে দায়ী করছেন ক্রেতারা। সরবরাহ স্বাভাবিক থাকলেও কিছু সবজির দাম এখনো বেশি।

দুই সপ্তাহ ধরে ভোজ্যতেলের বাজার উর্দ্ধমূখী। সপ্তাহের ব্যবধানে বোতলজাত সয়াবিন তেলের দাম ১১০ টাকা লিটার থেকে বেড়ে দাঁড়িয়েছে ১২০ টাকা। দাম বেড়েছে খোলা সয়াবিন তেলেরও। প্রতি লিটার বিক্রি হচ্ছে ১১৮ টাকায়।

কেজিতে মুরগীর দাম বেড়েছে ১০ থেকে ২০ টাকা। সরবরাহ কম থাকায় দাম বেড়েছে বলে জানিয়েছে বিক্রেতারা। দাম বৃদ্ধিতে ক্ষুব্ধ ক্রেতারা।

এদিকে চালের বাজারেও ফেরেনি স্বস্তি। বাড়তি দামেই বিক্রি হচ্ছে চাল। ভরা মৌসুমেও চালের এমন দাম বৃদ্ধির জন্য মিল মালিকদের দায়ি করছেন খুচরা বিক্রেতারা। নিত্যপণ্যের এমন উর্দ্ধগতিতে ক্ষুব্ধ ক্রেতারা দাবি জানান বাজার তদারকির।

অন্যদিকে, শীতকালীন সবজিতে ভরপুর কাঁচাবাজার। তবে এখনও কিছু সবজির কেজি প্রায় একশ’ টাকা। এদিকে দাম কমেছে পেঁয়াজ, আলু ও আদার। পেঁয়াজ বিক্রি হচ্ছে ৪৫ থেকে ৫০ টাকায়। মাছের সরবরাহ ভালো থাকায় দাম রয়েছে নাগালের মধ্যেই। অপরিবর্তিত রয়েছে গরু ও খাসীর মাংসের দাম।

(দ্য রিপোর্ট/আরজেড/০১ জানুয়ারি, ২০২১)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

অর্থ ও বাণিজ্য এর সর্বশেষ খবর

অর্থ ও বাণিজ্য - এর সব খবর