thereport24.com
ঢাকা, বুধবার, ৯ অক্টোবর ২০২৪, ২৪ আশ্বিন ১৪৩১,  ৫ রবিউস সানি 1446

উইন্ডিজ সিরিজের দল ঘোষণা আজ

২০২১ জানুয়ারি ০৩ ১০:৩৮:১৬
উইন্ডিজ সিরিজের দল ঘোষণা আজ

দ্য রিপোর্ট প্রতিবেদক: ঘরের মাঠে বছরের শুরুতে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট দলকে আতিথেয়তা দেবে বাংলাদেশ। লাল-সবুজের প্রতিনিধিরা খেলবে তিন ওয়ানডে ও দুই টেস্ট। বাংলাদেশ দলের প্রাথমিক স্কোয়াড রোববার ঘোষণা করা হবে।

এমনটাই জানিয়েছেন প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু। জানা গেছে, ২৪ জনের প্রাথমিক স্কোয়াড ঘোষণা করা হবে। যেখানে প্রাধান্য পাচ্ছে ওয়ানডে দলের ক্রিকেটাররাই। আলোচনায় থাকা মাশরাফি বিন মুর্তজাকে প্রাথমিক দলে রাখা হচ্ছে এমন নিশ্চয়তা পাওয়া গেছে বিসিবির বিশেষ সূত্র থেকে। দলে ফিরছেন নিষেধাজ্ঞা কাটিয়ে মুক্তি হওয়া সাকিব আল হাসানও।

তবে মাশরাফিকে ১৭ সদস্যের মূল দলে রাখা হবে কিনা এখনও তা নিশ্চিত নয়। প্রাথমিক দলকে দুই গ্রুপে ভাগ করে আগামী ১৪ ও ১৬ জানুয়ারি মিরপুরে দুইটি প্রস্তুতি ম্যাচ খেলবে বাংলাদেশ দল। প্রস্তুতি ম্যাচের পারফরম্যান্স নিশ্চিতভাবেই চূড়ান্ত দল বাছাইয়ে বড় ভূমিকা পালন করবে। ১৬ জানুয়ারি ম্যাচের পর ১৭ সদস্যের চূড়ান্ত দল ঘোষণার কথা রয়েছে।

৫ ও ৬ জানুয়ারি ক্রিকেটাররা ফিটনেস টেস্ট দেবেন। পরদিন তাদের করোনা পরীক্ষা হবে। ৮ জানুয়ারি থেকে জৈব সুরক্ষা বলয়ে ঢুকে যাবেন ক্রিকেটাররা। একদিন বিরতির পর ১০ জানুয়ারি থেকে টানা অনুশীলন। মাঝে খেলবে দুইটি প্রস্তুতি ম্যাচ।

দলের সঙ্গে যোগ দিতে ট্রেনার নিকোলাস লি ও ফিজিও জুলিয়ান কেলাফতে। শুক্রবার বাংলাদেশে পা রাখবেন কোচ রাসেল ডমিঙ্গো, বোলিং কোচ ওটিস গিবসন, ফিল্ডিং কোচ রায়ান কুক ও কম্পিউটার অ্যানালিস্ট শ্রীনিবাসন। স্পিন বোলিং কোচ ড্যানিয়েল ভেট্টরিকে পাওয়া যাবে না এ সিরিজে। মার্চে বাংলাদেশ নিউ জিল্যান্ড সফর করবে। সেই সময়ে চুক্তির ৪০ দিনের কাজ করবেন ভেট্টরি।

আগামী ১০ জানুয়ারি সফরকারীরা বাংলাদেশে আসবেন। কোয়ারেন্টাইন শেষে ২০ জানুয়ারি ওয়ানডে দিয়ে শুরু হবে দুই দেশের ক্রিকেটীয় লড়াই। শেষ দুটি ওয়ানডে ২২ ও ২৫ জানুয়ারি। প্রথম দুই ম্যাচ মিরপুরে হলেও শেষটি হবে চট্টগ্রামে। বন্দরনগরীতেই শুরু হবে দুই ম্যাচের টেস্ট সিরিজ। প্রথম টেস্ট ৩ ফেব্রুয়ারি। ১১ ফেব্রুয়ারি শেষ টেস্ট খেলতে ঢাকায় ফিরবে দুই দল।

বাংলাদেশের সম্ভাব্য প্রাথমিক দল: তামিম ইকবাল, লিটন কুমার দাশ, সৌম্য সরকার, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, মিথুন আলী, ইমরুল কায়েস, নাজমুল হোসেন শান্ত, মেহেদী হাসান, ইরফান শুক্কুর, নাঈম শেখ, ইয়াসির আলী রাব্বী, মেহেদী হাসান মিরাজ, মাশরাফি বিন মুর্তজা, মোস্তাফিজুর রহমান, আল আমিন হোসেন, তাসকিন আহমেদ, রুবেল হোসেন, ইবাদত হোসেন, সুমন খান, মোহাম্মদ সাইফ উদ্দিন, শরীফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

(দ্য রিপোর্ট/আরজেড/০৩ জানুয়ারি, ২০২১)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর