thereport24.com
ঢাকা, রবিবার, ২ জুন ২০২৪, ১৯ জ্যৈষ্ঠ ১৪৩১,  ২৫ জিলকদ  ১৪৪৫

সূচক, লেনদেনে রেকর্ড উত্থান 

২০২১ জানুয়ারি ০৩ ১৬:২১:৩৬
সূচক, লেনদেনে রেকর্ড উত্থান 

দ্য রিপোর্ট প্রতিবেদক: সূচক এবংলেনদেনের রেকর্ড উত্থানে শেষ হয়েছে ঢাকা স্টক একচেঞ্জে (ডিএসই) বছরের প্রথম কার্যদিবস রবিবারের (৩জানুয়ারি) লেনদেন। এদিন ডিএসই প্রধান মূল্যসুচক ‘ডিএসইএক্স’ ২১৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৫ হাজার ৬১৮ পয়েন্টে যা গত ২১ মাসে সর্বোচ্চ। এর আগে ২০১৯ সালের ১৯ জানুয়ারী সুচকটি একদিনে সর্বোচ্চ ২৩২ পয়েন্ট বেড়েছিল। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

এদিন ডিএসইর অন্য দুই সূচক ডিএসই শরীয়াহ এবং ডিএস-৩০ যথাক্রমে ৫৭ ও ১১৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে যথাক্রমে ১২৯৯ এবং ২০৭৮ পয়েন্টে।

রবিবারডিএসইতে টাকার পরিমাণে লেনদেন হয়েছে এক হাজার ৯২৫ কোটি ৭৭লাখ টাকার শেয়ার ও ইউনিট, যা গত ৬ মাসের মধ্যে সর্বোচ্চ। এর আগে ২০২০ সালের ২৮ জুন ডিএসইতে ২ হাজার ৫৪৩ কোটি ২৫ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছিল।২০২০ সালের শেষ কর্মদিবস বুধবার ডিএসইতে লেনদেন হয়েছিল ১ হাজার ৫৪৩ কোটি ২৭ লাখ টাকার। এ হিসেবে আজ লেনদেন বেড়েছে৩৮২ কোটি ৪৯ লাখ টাকা।

এদিন অধিকাংশ কোম্পানির শেয়ারের দাম বেড়েছে। রবিবার ডিএসইতে লেনদেনে অংশ নেওয়া৩৬১ টি কোম্পানির শেয়ারের মধ্যে দর বেড়েছে ২৫৩টির ,কমেছে ৫৮ টির এবং দর অপরিবর্তিত রয়েছে ৫০টির ।

বছরের প্রথম কার্যদিবসে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) ব্যাপক উত্থান দেখো গেছে। এদিন সার্বিক সূচক সিএএসপিআই বেড়েছে ৬৭২.২৫ পয়েন্ট বেড়ে সূচকটি অবস্থান করছে ১৬ হাজার ২৬৫ পয়েন্টে। আজ সিএসইতে লেনদেন হয়েছে ৬৭ কোটি ২৭ লাখ টাকার শেয়ার।

দিনভর সিএসইতেলেনদেনে অংশ নেওয়া মোট ২৮৩টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ২০৮টির, দর কমেছে ৪২টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৩টির।

দ্য রিপোর্ট/এএস/৩জানুয়ারী,২০২১

পাঠকের মতামত:

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর