thereport24.com
ঢাকা, রবিবার, ১৯ মে 24, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১,  ১১ জিলকদ  1445

সূচকের ব্যাপক পতনে সপ্তাহ শুরু ,লেনদেনও কমেছে

২০২১ জানুয়ারি ৩১ ২০:২৯:৩৩
সূচকের ব্যাপক পতনে সপ্তাহ শুরু ,লেনদেনও কমেছে

দ্য রিপোর্ট প্রতিবেদক:সপ্তাহের প্রথম কার্যদিবস রোববার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের বড় পতন দেখা গেছে। এদিন টাকার অঙ্কেকমেছে লেনদেনের পরিমানও । অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই)সূচকের পতন দেখা গেছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

এদিন ডিএসইর মূল মূল্যসুচক ‘ডিএসইএক্স’ ৭৪ পয়েন্ট কমে অবস্থান করছে ৫৬৪৯ পয়েন্টে। ডিএসইর অন্য সূচক গুলোর মধ্যে শরিয়াহ সূচক১৫পয়েন্ট এবং ডিএসই-৩০ সূচক ৩০ পয়েন্ট কমে অবস্থান করছে যথাক্রমে ১ হাজার ২৬৫ এবং ২ হাজার ১৬০ পয়েন্টে।

বৃহস্পতিবার দিনভর ডিএসইতে লেনদেন হয়েছে ৮২৩কোটি ১০ লাখটাকার শেয়ার ও ইউনিট। গত কার্যদিবসে লেনদেন হয়েছিল৯৪১ কোটি ৮ লাখটাকার শেয়ার ও ইউনিট। এ হিসেবে, আজ ১১৭কোটি ৯৮ লাখ টাকা বেশিলেনদেন হয়েছে।

এদিন ডিএসইতে লেনদেনে অংশ নেওয়া ৩৫৬ টি কোম্পানির মধ্যে দর বেড়েছে ৫৬ টির, কমেছে ২১০ টির এবং অপরিবর্তিত রয়েছে ৯০ টির শেয়ার দর।

অপরদিকে, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ১৯৬ পয়েন্ট কমে অবস্থান করছে ১৬ হাজার ৪৭৯ পয়েন্টে। সিএসইতে লেনদেনে অংশ নেওয়া ২৩৭ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ারের মধ্যে দর বেড়েছে ৪২ টির, কমেছে ১৪১ টির এবং অপরিবর্তিত রয়েছে ৫৪ টির। লেনদেন হয়েছে ৮২ কোটি ৬৭ লাখ টাকার শেয়ার ও ইউনিট।

দ্য রিপোর্ট/এএস/৩১জানুয়ারি,২০২১

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর