thereport24.com
ঢাকা, রবিবার, ১৯ মে 24, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১,  ১১ জিলকদ  1445

পতনমুখী বাজারে সিএসইতে লেনদেনে চমক

২০২১ ফেব্রুয়ারি ০২ ১৭:৩৮:১২
পতনমুখী বাজারে সিএসইতে লেনদেনে চমক

দ্য রিপোর্ট প্রতিবেদক: টানা পতনের মধ‌্যে আছে দেশের পুঁজিবাজার। মঙ্গলবার (২ ফেব্রুয়ারি) সব ধরনের সূচক ছিল নিম্নমুখী। উভয় স্টক এক্সচেঞ্জে অধিকাংশ কোম্পানির শেয়ার ও ইউনিটের দর কমেছে। প্রধান বাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেন আগের কার্যদিবসের চেয়ে কমলেও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) ছিল বড় ধরনের চমক। লেনদেন হয়েছে ১০০ কোটির বেশি টাকার শেয়ার।

ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক ডিএসইএক্স ৩৫ পয়েন্ট কমে ৫ হাজার ৫৬৪ পয়েন্টে দাঁড়িয়েছে। ডিএসইর অন্য সূচকগুলোর মধ্যে শরিয়া সূচক ৮ পয়েন্ট কমে ১ হাজার ২৪৬ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ১৬ পয়েন্ট কমে ২ হাজার ১০৯ পয়েন্টে অবস্থান করছে।

ডিএসইতে লেনদেনের পরিমাণ দাঁড়িয়েছে ৭০২ কোটি ৯৩ লাখ টাকা। আগের কার্যদিবসে লেনদেন হয়েছিল ৭১৮ কোটি ২২ লাখ টাকা। ডিএসইতে লেনদেনে অংশ নেওয়া ৩৫৫টি প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ৯০টির, কমেছে ১৪৭টির এবং অপরিবর্তিত আছে ১১৮টির।

অপরদিকে, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ৯৯ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১৬ হাজার ১৯৭ পয়েন্টে, সিএসই ৫০ সূচক ৯ পয়েন্ট কমে ১ হাজার ২৩২ পয়েন্টে এবং সিএসসিএক্স সূচক ৬১ পয়েন্ট কমে ৯ হাজার ৭১১ পয়েন্টে অবস্থান করছে। সিএসইতে লেনদেনে অংশ নেওয়া ২৪০টি প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ৭১টির, কমেছে ১০৫টির এবং অপরিবর্তিত আছে ৬৪টির। সিএসইতে লেনদেন হয়েছে ১০০ কোটি ৮৯ লাখ টাকার শেয়ার।

(দ্য রিপোর্ট/আরজেড/০২ ফেব্রুয়ারি, ২০২১)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর